গোলশূন্য ড্র বার্সা-অ্যাটলেটিকোর

গোলশূন্য ড্র বার্সা-অ্যাটলেটিকোর
বার্সেলোনা জিততে পারলে শিরোপার লড়াইটা বেশ ভালোভাবেই ধরে রাখতে পারতো তারা। অ্যাটলেটিকো জিতলে শিরাপা নিশ্চিত করার দৌড়ে অনেকটাই এগিয়ে থাকতো। কিন্তু ন্যু ক্যাম্পে জিততে পারেনি কেউই। গোলশূন্য ড্র করলো লিওনেল মেসির বার্সেলোনা এবং লুইস সুয়ারেজের অ্যাটলেটিকো মাদ্রিদ।

যার ফলে শিরোপা জয়ের স্বপ্নে দু’দলেরই সমানভাবে বড় ধাক্কা লেগে গেলো। ৩৫ ম্যাচ শেষে ৭৭ পয়েন্ট নিয়ে ঠিকই শীর্ষে রইলো অ্যাটলেটিকো। ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইলো বার্সেলোনা। কিন্তু ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সামনে শীর্ষে ওঠার সুবর্ণ সুযোগ তৈরি হয়ে গেলো এ ক্ষেত্রে।

লিগে বার্সা-অ্যাটলেটিকোর ম্যাচ বাকি আর ৩টি করে। রিয়ালের বাকি ৪টি। সোমভার রাতে নিজেদের মাঠে সেভিয়ার মুখোমুখি হবে রিয়াল। টানা চার ম্যাচ জিতলে শিরোপা হয়তো জিনেদিন জিদানের শিষ্যরাই তুলে ধরবে এবার। সে ক্ষেত্রে আজ বার্সা-অ্যাটলেটিকোর ড্র করাটা বড় আশীর্বাদ হিসেবে দেখা দিয়েছে রিয়ালের জন্য।

ম্যাচটি এ কারণেই দু’দলের জন্য ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ। ম্যাচ শেষে অ্যাটলেটিকো ম্যানেজার দিয়েগো সিমিওনেকে দেখা গেলো খুব মন খারাপ করে মাঠ ছেড়ে যেতে। কারণ, তার ইচ্ছে ছিল ১ পয়েন্ট নয়, পূর্ণ তিন পয়েন্ট নিয়ে বাড়ি ফেরার।

প্রথমার্ধে বেশ ভালো কিছু সুযোগ তৈরি করেছিল অ্যাটলেটিকো। লুইস সুয়ারেজ এবং ইয়ানিক ক্যারাসো বেশ কয়েকবার বার্সার পোস্টের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু কোনো সুযোগই কাজে লাগাতে পারেননি তারা।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনাও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু কেউ কোনো সুযোগ কাজে লাগাতে পারেনি। রোনাল্ড আরাউজো ৬৯ মিনিটে একবার অ্যাটলেটিকোর জালে বল প্রবেশ করিয়েছিলেনও। কিন্তু লাভ হয়নি। অফসাইডের কারণে গোল বাতিল হয়ে যায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়