কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৩

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৩
ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে দেশটির নিরাপত্তা বাহিনীর গুলিতে তিন ‘জঙ্গি’ নিহত হয়েছেন, আটক হয়েছেন আরও একজন। গত বুধবার রাতে কাশ্মীরের দক্ষিণাঞ্চলীয় জেলা শোপিয়ানের কানিগাম এলাকায় ঘটেছে এ ঘটনা।

এক বিবৃতিতে কাশ্মীর পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে কানিগাম এলাকায় বুধবার রাতেই অভিযান শুরু করেন নিরাপত্তারক্ষীরা। পুরো এলাকা ঘিরে ফেলেন তারা। নিরাপত্তা বাহিনীর সদস্যদের দেখেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। এ সময় পুলিশ ও সেনা সদস্যদের লক্ষ্য করে গ্রেনেডও ছোড়ে তারা।

জঙ্গিরা গুলি শুরু করলে পাল্টা গুলি শুরু করেন পুলিশ ও সেনাসদস্যরা। বুধবার রাতভর চলে এই সংঘাত। বৃহস্পতিবার সকালে নিরাপত্তা বাহিনীর সদস্যরা তিন জঙ্গিকে নিহত এবং একজনকে জীবিত অবস্থায় দেখতে পান। জীবিত ওই জঙ্গি সদস্য আত্মসমর্পণ করেন।

পৃথক এক বিবৃতিতে ভারতের সেনা বাহিনী জানিয়েছে, জঙ্গিরা সবাই স্থানীয় আল-বদর জঙ্গি গোষ্ঠীর সদস্য। তারা নতুন যোগ দিয়েছিল দলে। প্রথমে সেনা অনেক চেষ্টা করে যাতে তারা সবাই আত্মসমর্পণ করতে বাধ্য হয়। কিন্তু ১ জন ছাড়া বাকিরা গুলি চালাতে শুরু করে। আত্মরক্ষার্থে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও গুলি চালাতে শুরু করলে সংঘাত শুরু হয়।

সেনাবাহিনীর বিবৃতিতে আরো বলা হয়, হয়। আত্মসমর্পণকারী জঙ্গির নাম তৌসিফ আহমেদ। নিহতদের শনাক্ত করার চেষ্টা চলছে। ওই এলাকায় আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না তা খতিয়ে দেখছেন নিরাপত্তারক্ষীরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া