আজ রাতেও ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা

আজ রাতেও ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্ভাবনা
আজ রাতেও ঢাকাসহ দেশের প্রায় সব বিভাগে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। ইতোমধ্যেই মঙ্গলবার (৪ মে) দিনের বিভিন্ন সময়ে ও সন্ধ্যার পর সিলেটসহ বিভিন্ন এলাকায় ঝড়বৃষ্টি হয়েছে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

মঙ্গলবার রাতে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ মো. আফতাব হোসেন। তিনি বলেন, আজকের রাতের ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির তীব্রতা কম থাকবে।

এ আবহাওয়াবিদ জানান ঢাকায় শেষ রাতের দিকে ঝোড়ো অথবা দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া বিভিন্ন বিভাগে সকাল অথবা দিনের (বুধবার) বেলায় ঝড় হতে পারে। পাশাপাশি রাতেও সম্ভাবনা রয়েছে। মূলত এ সময়ে যেকোনো মুহূর্তে ঝড়বৃষ্টি যেখানে-সেখানে দেখা যেতে পারে।

আফতাব হোসেন জানান, আজ সন্ধ্যা থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

তাপমাত্রার তথ্যে আবহাওয়া অফিস জানিয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চাঁদপুরে। এদিন এ জেলায় তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ৩১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ১৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে শ্রীমঙ্গলে; ৫১ মিলিমিটার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়