মিয়ানমারে বোমা বিস্ফোরণে আইনপ্রণেতাসহ নিহত ৫

মিয়ানমারে বোমা বিস্ফোরণে আইনপ্রণেতাসহ নিহত ৫
পার্সেল বোমা বিস্ফোরিত হয়ে মিয়ানমারের ক্ষমতাচ্যুত এক আইনপ্রণেতা এবং তিন পুলিশ সদস্যসহ পাঁচ জন নিহত হয়েছে।

মঙ্গলবার (৪ মে) দেশটির নিউজ পোর্টাল মিয়ানমার নাউ-এর খবরে বলা হয়েছে সোমবার বিকেল পাঁচটার দিকে পশ্চিম বাগো শহরে এ ঘটনা ঘটে। এসব পুলিশ সদস্যরা সেনা শাসনের বিরোধিতা করতে নাগরিক অসহযোগ আন্দোলনে যোগ দিয়েছিলেন।

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, পার্সেল বোমা বিস্ফোরিত হওয়ার পর অন্তত তিনটি বিস্ফোরণ ঘটে। এতে সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) এক ক্ষমতাচ্যুত আইনপ্রণেতা, তিন পুলিশ সদস্য এবং এক বাসিন্দা নিহত হয়। এছাড়া ওই বিস্ফোরণে নাগরিক অসহযোগ আন্দোলনে যোগ দেওয়া অপর এক পুলিশ সদস্যের হাত উড়ে গেছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভ্যুত্থানের পর থেকেই মিয়ানমারে সহিংসতা চলছে।

বিক্ষোভকারীদের দমনে নিরাপত্তা বাহিনীর চালানো গুলিতে নিহত হয়েছে শত শত মানুষ। বিক্ষোভকারীদের সমর্থনে নৃতাত্ত্বিক বিদ্রোহী গোষ্ঠীগুলো বিভিন্ন শহরে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা শুরু করেছে। সোমবার বিদ্রোহী গোষ্ঠী কাচিন ইন্ডিপেন্ডেন্স আর্মি একটি সামরিক হেলিকপ্টার ভূপাতিত করেছে। দেশটির উত্তর এবং পূর্বাঞ্চলে গোষ্ঠীটির সঙ্গে সেনাবাহিনীর লড়াই তীব্র হয়েছে। এছাড়া ইয়াঙ্গুনে সামরিক সরকারের নিযুক্ত একজন প্রশাসককে সোমবার ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া