আশ্রয়ণ প্রকল্পের ঘর পাবে আরও ৫৩ হাজার পরিবার

আশ্রয়ণ প্রকল্পের ঘর পাবে আরও ৫৩ হাজার পরিবার
মুজিববর্ষে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে আরও সড়ে ৫৩ হাজার পরিবার বিনামূল্যে ঘর পাচ্ছেন। আগামী মাসে (জুন) ঘরগুলো গৃহহীন ও ভূমিহীন পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় চলমান গৃহ নির্মাণ কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় সোমবার (৩ মে) এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউসের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এবং প্রকল্প পরিচালক মো. মাহাবুব হোসেন। পর্যালোচনা সভায় ভিডিও কনফারেন্সর যুক্ত ছিলেন সকল বিভাগীয় কমিশনারসহ মাঠ পর্যায়ের কর্মকর্তারা।

এ প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় ঘরগুলো নির্মাণে গুণগত মান বজায় রাখার দিকে সজাগ থাকতে সবাইকে নির্দেশ দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস। বলেন, ‘সঠিক লোক যাতে ঘর পায় তা নিশ্চিত করতে হবে।’

এর আগে, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে গত ২৩ জানুয়ারি ৬৬ হাজার গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না’ এ স্লোগান সামনে রেখেই গৃহহীন পরিবারগুলোকে বিনামূল্যে ঘর করে দিচ্ছে সরকার।

যে ঘরগুলো দেয়া হচ্ছে সেগুলোর প্রত্যেকটিতে রয়েছে দুটি করে শয়ন কক্ষ, একটি রান্নাঘর, একটি টয়লেট এবং একটি লম্বা বারান্দা। ঘরের নকশা পছন্দ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই।

দেশের ইতিহাসে এর আগে এত মানুষকে এক দিনে সরকারি ঘর হস্তান্তর করা হয়নি। সরকারের পক্ষে থেকে দাবি করা হয়েছে, বিশ্বেই একদিনে এর আগে এতবেশি ঘর বিনামূল্যে হস্তান্তর করা হয়নি কখনও।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু