কলকাতা নির্বাচনে তারকাদের জয়-পরাজয়

কলকাতা নির্বাচনে তারকাদের জয়-পরাজয়
তারকা খ্যাতি কোথাও হারিয়ে দিয়েছে রাজনীতিকে আবার কোথাও হেরে গেছে নিজেই। কলকাতার বিধানসভা নির্বাচনে এবার গেরুয়া এবং তৃণমূলে দেখা গেছে একঝাঁক তারকা। অভিজ্ঞতা ছাড়াই নির্বাচনে লড়ে জিতে গেছেন অনেকে আবার হেরেছেনও একঝাঁক।

তারকাদের জেতার তালিকাটা তৃণমূলেই দীর্ঘ। তাদের মধ্যে প্রথমবার নির্বাচন করার সংখ্যাই বেশি। কমেডি ক্যারেক্টার, হালকা-পতলা গড়নের কাঞ্চন মল্লিক, অভিনেত্রী জুন মালিয়া, টিভি অভিনেত্রী লাভলি মৈত্র তৃণমূল থেকে কিস্তিমাত করেছেন প্রথমবারেই।

বারাসাতে হ্যাটট্রিক জয় নিয়ে এসেছেন তৃণমূল প্রার্থী চিরঞ্জিত চক্রবর্তী। পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর বিধানসভা কেন্দ্রে সোহম চক্রবর্তী, ব্যারাকপুর বিধানসভা কেন্দ্রে রাজ চক্রবর্তী জয় ছিনিয়ে এনেছেন তৃণমূলের ছাতার নিচে এসে।

একই পতাকার তলায় থেকে আসন হারিয়েছেন কৌশানী মুখার্জি। কৃষ্ণনগরে (উত্তর) বিজেপি নেতা মুকুল রায়ের কাছে হেরে গেছেন তিনি।

আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী ছিলেন অভিনেত্রী সায়নী ঘোষ। বিজেপির অগ্নিমিত্রা পালের কাছে হেরেছেন তিনি। বাঁকুড়ায় ঘাসফুল ফোটাতে পারেননি সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

[caption id="attachment_63155" align="alignnone" width="735"] বিজেপি থেকে জয়ী অভিনেতা হিরণ। ছবি: সংগৃহীত[/caption]

গেরুয়া শিবিরে হিরণ চট্টোপাধ্যায়ই একমাত্র হিরো। তারকাদের মধ্যে বিজেপিকে জয় দেখিয়েছেন তিনি। খড়গপুর কেন্দ্রে জয় এনেছেন হিরণ।

বাবুল সুপ্রিয়র পাশাপাশি বিজেপির দুইবারের সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের হারও তাক লাগিয়েছে।

[caption id="attachment_63156" align="alignnone" width="735"] টিভি অভিনেত্রী লাভলি মৈত্র তৃণমূল থেকে কিস্তিমাত করেছেন প্রথমবারেই। ছবি: সংগৃহীত[/caption]

তারকাদের হেরে যাওয়ার তালিকাটা গেরুয়া শিবিরে বেশি। জনপ্রিয়দের প্রায় সবাই হেরেছেন বিজেপি থেকে। সেই তালিকায় আছেন রুদ্রনীল ঘোষ, পায়েল সরকার, অঞ্জনা, পার্নো মিত্র, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পাপিয়া এবং যশ দাশগুপ্ত।

[caption id="attachment_63157" align="alignnone" width="735"] প্রথমবারেই তৃণমূল থেকে জিতেছেন অভিনেত্রী জুন মালিয়া। ছবি: সংগৃহীত[/caption]

তৃণমূল থেকে সদ্য বিজেপিতে যোগ দেয়া ‘জাত গোখরা’ মিঠুন চক্রবর্তী ছোবল দিতে পারেননি। তিনি অবশ্য প্রার্থী ছিলেন না। তবে বিজেপির প্রচারে চষে বেরিয়েছেন এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। প্রচারে তার অভিনীত সিনেমা সংলাপও ব্যবহার হয়েছে ব্যাপক। কিন্তু ভোট বাক্সে তার কোনো প্রভাব পড়েনি।

[caption id="attachment_63158" align="alignnone" width="735"] পরিচালক রাজ চক্রবর্তী জিতেছেন তৃণমূলের পতাকার নিচে। ছবি: সংগৃহীত[/caption]

সংযুক্ত মোর্চা থেকে হেরেছেন অভিনেতা দেবদূত।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে