রোনালদোর জোড়া গোলে শীর্ষ চারে টিকে রইল জুভেন্তাস

রোনালদোর জোড়া গোলে শীর্ষ চারে টিকে রইল জুভেন্তাস
লিগের আশা শেষ। এখন পা হড়কালে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলারও সুযোগ পাবে না জুভেন্তাস। এমন সমীকরণের সামনে থেকে উদিনেসের মুখোমুখি হয়েছিল দলটি। পড়ে গিয়েছিল হারের শঙ্কায়ও। তবে তাদেরকে সে শঙ্কা থেকে উদ্ধার করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার জোড়া গোলে জুভেন্তাস ২-১ গোলে হারিয়েছে উদিনেসেকে।

লিগে শেষ তিন ম্যাচে জয় ছিল মোটে একটি। রোববার রাতেও ম্যাচের শুরুতেই হারের শঙ্কায় পড়ে গিয়েছিল দলটি। ম্যাচের দশম মিনিটে নাহুয়েল মলিনার শট গোলরক্ষক ভয়চেখ সজ্যাসনির পা ফাঁকি দিয়ে জড়ায় জালে।

এরপর সময় যতই গড়াচ্ছিল, জুভেন্তাসের পরাজয়ের শঙ্কা বাড়ছিল পাল্লা দিয়ে। বিরতির আগে ওয়েস্টন ম্যাককেনির শট বেরিয়ে যায় লক্ষ্যের অনেক বাইরে দিয়ে। এরপর পাওলো দিবালার শট ডিফেন্ডারের গায়ে লেগে দিক বদলালেও গোলরক্ষকের বাধা পেরোতে পারেনি।

এদিকে গোল করার আগ পর্যন্ত রোনালদোও ছিলেন বড্ড বিবর্ণ। প্রতিপক্ষ গোলরক্ষকের তেমন পরীক্ষাই নিতে পারেননি তিনি। তবে সময় যখন ক্রমেই শেষের দিকে এগোচ্ছিল তখনই জ্বলে ওঠলেন রোনালদো। ৮৩ মিনিটে তার ফ্রি-কিক রক্ষণ দেয়ালে দাঁড়ানো উদিনেসে ডিফেন্ডারের হাতে লাগে, ফলে পেনাল্টি যায় জুভেন্তাসের পক্ষে। সেখান থেকে গোল করে দলকে সমতায় ফেরান পর্তুগীজ তারকা। অন্তিম সময়ে আদ্রিয়েন র‍্যাবিওর ক্রসে মাথা ছুঁইয়ে করেন শেষ গোলটা। তাতেই মহামূল্য জয়ের দেখা পেয়ে যায় রোনালদোর দল।

এর ফলে ৩৪ ম্যাচ থেকে ৬৯ পয়েন্ট নিয়ে দলটি আছে তালিকার তৃতীয় স্থানে। যদিও এর আগে পরে দুই দল আটালান্টা ও মিলানও আছে সমান পয়েন্ট নিয়েই। পাঁচে থাকা ন্যাপোলির সংগ্রহ ৬৭ পয়েন্ট। সব মিলিয়ে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের আসর চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জনের লড়াই জমে উঠেছে দারুণভাবেই।

এর আগে গতকাল রোববার সাসুওলোর বিপক্ষে আটালান্টার ড্রয়ে লিগ নিশ্চিত হয়ে যায় ইন্টার মিলানের। ইতি টানে জুভেন্তাসের নয় বছরের সিরি’আ আধিপত্যে। যদিও বিষয়টা নিশ্চিত ছিল আগের দিনই, ইন্টার যখন হারিয়েছিল ক্রোতোনেকে। তখনই নিজেদেরকে জুভেন্তাসের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যায় ইন্টার। কাল নিশ্চিত হয়ে যায় শিরোপাজয়ই।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে