ইতালির সেরা এখন ইন্টার মিলান

ইতালির সেরা এখন ইন্টার মিলান
১১ বছর! কম সময় তো আর নয়। ইন্টার মিলানের অপেক্ষাটা ছিল এতটাই বড়। এত বছর পর নিশ্চয়ই মিলানের রঙ আজ নীল। কয়েক মাস আগেও যেখানে করোনা কাঁদিয়ে ছিল সব। চারদিকে ছিল মৃত্যু আর শূন্য হওয়ার হাহাকার। সেখানে আজ নিশ্চয়ই উৎসব হবে, অন্তত মিলানের যে অংশটা ইন্টারের, ওইটুকুতে।

কারণটা বলে দেওয়া দরকার। জুভেন্তাসের আধিপত্যের অবসান ঘটিয়ে এগারো বছর পর ইন্টার মিলান জিতেছে সিরি-এ। ক্রোটোনকে ২-০ গোলে হারিয়ে চার ম্যাচ বাকি থাকতেই শিরোপা জয়ের মঞ্চটা তৈরি করে রেখেছিল অ্যান্তেনিও কন্তের শিষ্যরা। বাকি কাজটা ঘটতে হতো আটলান্টা ও সাসুওলো ম্যাচে।

এই ম্যাচে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা আটলান্টাকে পয়েন্ট হারাতে হতো। আটলান্টার গোলরক্ষক পাইয়েরলুইগি গুললিনি ম্যাচের ২৩ মিনিটেই লাল কার্ড দেখে সহজ করে দেন কাজটাকে। শেষ অবধি সাসুওলোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আটলান্টা।

৯ বছর পর সিরি-এ জেতা হয়নি জুভেন্তাসের। তাতে ১৯তম শিরোপা জয় নিশ্চিত হয়েছে ইন্টার মিলানের। ইন্টারের সর্বশেষ সাফল্যটা এসেছিল কয়েক দিন আগে টটেনহ্যামে চাকরি হারানো হোসে মরিনিওর হাত ধরে। ২০০৯-১০ মৌসুমে সিরি-এর সঙ্গে মিলানের ক্লাবটি ঘরে তুলেছিল কোপা ইতালিয়া ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। জিতেছিল ট্রেবল। কিন্তু ওই শেষ, এরপর এগারো বছর পর মিলানে শিরোপা এসেছে কন্তের হাত ধরে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে