বিজিএমইএ সভাপতির সঙ্গে জার্মান রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বিজিএমইএ সভাপতির সঙ্গে জার্মান রাষ্ট্রদূতের সাক্ষাৎ
তৈরি পোশাক মালিক ও রফতানিকারক সমিতি-বিজিএমইএয়ের সভাপতি ফারুক হাসানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টজের সৌজন্য সাক্ষাৎ হয়েছে।

রোববার (২ মে) বিজিএমইএ অফিসে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাৎকালে তারা বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয়াবলী বিশেষ করে, বাংলাদেশের পোশাক শিল্পে টেকসই উন্নয়ন এবং জার্মানিতে বাংলাদেশের তৈরি পোশাকের রফতানি বাজার সম্প্রসারণ প্রভৃতি নিয়ে আলোচনা করেন। এ সময় জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে জার্মান রাষ্ট্রদূত বাংলাদেশের পোশাক শিল্পের প্রশংসা করেন। তিনি বলেন, বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে বাংলাদেশের তৈরি পোশাক শিল্প যেভাবে টেকসই উন্নয়ন অর্জনের ক্ষেত্রে নিজেকে প্রতিষ্ঠিত করছে এবং সবুজ শিল্পায়ন গড়ে তুলছে, তা বিশ্ববাসীর জন্য এক অনন্য দৃষ্টান্ত।

তিনি বলেন, জার্মান সরকার সব সময় বাংলাদেশের পোশাক শিল্পের পাশে আছে। তিনি জার্মান সরকারের অর্থায়নে বাংলাদেশের পোশাক শিল্পে চলমান প্রকল্পগুলো এগিয়ে নেয়ার জন্য বিজিএমইএ সভাপতিকে বিশেষভাবে অনুরোধ জানান।

আলোচনাকালে বিজিএমইএ সভাপতি ও জার্মান রাষ্ট্রদূত কোভিডকালীন বেকার হয়ে পড়া শ্রমিকদের জন্য ইইউ যে তহবিল গঠন করেছে, তা বিতরণ বিষয়েও আলোচনা করেন। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পকে আরও এগিয়ে নেয়ার জন্য জার্মান রাষ্ট্রদূতকে সহযোগিতা প্রদানের অনুরোধ জানান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি