বাংলাদেশে ফ্লাইট চালুর ঘোষণা মালদিভিয়ান এয়ারের

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৫-০২ ১৯:১২:৪৩

বাংলাদেশে ফ্লাইট চালুর ঘোষণা মালদিভিয়ান এয়ারের

ছবি: সংগৃহীত

বাংলাদেশে ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে মালদ্বীপভিত্তিক উড়োজাহাজ সংস্থা মালদিভিয়ান এয়ারলাইনস। আগামী ৫ মে (বুধবার) থেকে ঢাকা-মালে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে তারা।

রোববার (২ মে) এক বার্তায় মালদিভিয়ান এয়ারলাইনস জানায়, ‘আগামী ৫ মে থেকে মালদ্বীপ ও ঢাকার মধ্যে নিয়মিত ফ্লাইট চালু হচ্ছে। এই রুটে মালদিভিয়ান এয়ারলাইনস সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করবে। সবাইকে আবারও ফ্লাইটে স্বাগতম।’

ফ্লাইটে ঢাকা থেকে মালের ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৯ হাজার ৬৮ টাকা। আর রিটার্ন ভাড়া ৫৬ হাজার ৭৭৬ টাকা।

গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট ও ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়। তবে পরে ধাপে ধাপে খুলে দেওয়া হয় অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চলাচল। সর্বশেষ বেবিচকের এক প্রজ্ঞাপনে ১২টি দেশ ছাড়া অন্য সব দেশের সঙ্গে বাণিজ্যিক ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মার্চে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বেবিচক। এরপর এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ওই বছরের ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়। গত বছরের ১ জুন থেকে স্বাস্থ্যবিধিসহ বেশ কয়েকটি বিধিনিষেধ দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়েছিল। পরে ধাপে ধাপে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।