কালু সুইপার মোশাররফ করিম

কালু সুইপার মোশাররফ করিম
মোশাররফ করিমের ভিন্নধর্মী চরিত্র প্রায় দর্শকদের চমকে দেয়। এবার এই অভিনেতাকে দেখা যাবে সুইপার চরিত্রে। নাটকের নাম ‘কালু সুইপার’। জুয়েল এলিনের রচনায় এটি পরিচালনা করেছেন জাহিদুর রহমান।

‘কালু সুইপার’ নাটকটিতে মোশাররফ করিম ছাড়া আরও অভিনয় করেছেন তানিয়া বৃষ্টিসহ অনেকে। ঈদের দ্বিতীয় দিন রাত ৯ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে এটি।

নাটকটির গল্পে দেখা যাবে, সিটি কর্পোরেশনের তালিকাভূক্ত পরিচ্ছন্নতাকর্মী কালু সুইপার। সরকারের বরাদ্দ পাওয়া সুইপার কলোনীর এক কামরায় মা, বোন আর বউ নিয়ে তার সংসার। এই এক কামরার সংসারে বসবাস নিয়ে স্ত্রী রাধার যত ক্ষোভ।

কালুর কলেজ পড়ুয়া বোনকে উঠতে বসতে কটু কথা শোনায়। একদিন তার বোন গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। এই শোক সামলাতে না পেরে পক্ষাঘাত রোগে আক্রান্ত হয়ে শরীরের এক পাশ অচল হয়ে যায় কালুর।

রাস্তার মোড়ে কালুর মাকে ভিক্ষা করতে বসায় রাধা। বেশ ভালো টাকা পড়ে তার ভিক্ষার থালায়। সেই টাকা নিয়ে মজনুর সাথে অলংকার বানাতে যায়। কিন্তু মায়ের ভিক্ষা করা মেনে নিতে পারে না ছেলে।

এক বন্ধুর সহায়তায় মাকে ঘরে নিয়ে নিজেই ভিক্ষার থালা নিয়ে বসে যায় কালু। একদিন রাধা তার সংসার ছেড়ে মজনুর সাথে বের হয়ে যায়। এমন এক গল্পে এগিয়ে যাবে নাটকটির কাহিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে