প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ কোটি টাকা সহায়তা দিল ব্র্যাক ব্যাংক

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ কোটি টাকা সহায়তা দিল ব্র্যাক ব্যাংক
করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মাঝে খাদ্য সহায়তা দিতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক অবদান রেখেছে ব্র্যাক ব্যাংক। তারই অংশ হিসাবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)-এর কাছে পাঁচ কোটি টাকার একটি চেক হস্তান্তর করেছে ব্র্যাক ব্যাংক।

শুক্রবার (২৯ এপ্রিল) ব্র্যাকের পক্ষ থে‌কে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে। এর আগে গত ২৬ এপ্রিল অনুষ্ঠিত বিএবির এক ভার্চুয়াল বৈঠকে জরুরি ভিত্তিতে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর জন্য খাদ্য সহায়তার ব্যাপারে আলোচনা করা হয়। পাশাপাশি প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক অবদানের মাধ্যমে সহায়তার প্রস্তাব করা হয়।

এ বিষ‌য়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, এই কঠিন সময়ে প্রান্তিক মানুষকে সহায়তা করতে পেরে ব্র্যাক ব্যাংক সম্মানিত। কোভিড-১৯ লাখ লাখ মানুষের জীবিকার উপর প্রভাব ফেলেছে। আমরা আশা করছি আমাদের এই ছোট্ট অবদান সম্মিলিতভাবে তাদের এই সংকট কাটিয়ে উঠতে সহায়তা করবে। মানুষের প্রয়োজনে আমরা আমাদের সহায়তা অব্যাহত রাখবো।

এর আগে গত মার্চ মাসে মুজিব বর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গৃহহীনদের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টে ৫ কোটি টাকা দিয়ে অবদান রেখেছিল ব্র্যাক ব্যাংক।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেওয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে। ১৮৭টি শাখা, ৩৭৪টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস এবং ৮ হাজারেরও বেশি বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক করপোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা