ভাইবারের ভিডিও কলে অংশ নিতে পারবেন ৩০ জন

ভাইবারের ভিডিও কলে অংশ নিতে পারবেন ৩০ জন
শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপ রাকুতেন ভাইবার গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা ৩০ জন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে। ৫৫০ জন অংশগ্রহণকারীর ওপর পরিচালিত ভাইবারের একটি সাম্প্রতিক জরিপ থেকে জানা যায়, জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৪০ শতাংশ বন্ধুদের সঙ্গে যোগাযোগে গ্রুপ কল ব্যবহার করেন, ২০ শতাংশ গ্রুপ কলের মাধ্যমে তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেন এবং ১৫ শতাংশ কাজের ক্ষেত্রে এ ফিচারটি ব্যবহার করেন।

গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সীমা ৩০ জনে বাড়ানোর নতুন যে ঘোষণা ভাইবার দিয়েছে, তা বৈশ্বিক মহামারি উদ্ভূত পরিস্থিতিতে ‘নতুন স্বাভাবিকে’ কিংবা চলমান বিধিনিষেধে বাসা থেকে কাজ করা, মিটিং করা, অনলাইন প্রশিক্ষণ, কর্মশালা, ভার্চুয়াল ইভেন্ট এবং পরিবারের সবাই একসঙ্গে ভিডিও কল করার ক্ষেত্রে উপযুক্ত সমাধান হিসেবে কাজ করবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এ নিয়ে রাকুতেন ভাইবারের চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলেন, ভাইবার বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় মেসেজিং অ্যাপ এবং আমরা ব্যবহারকারীদের অভিজ্ঞতা ও সুবিধা বাড়ানোর জন্য বিভিন্ন ধরনের আপগ্রেডে ক্রমাগত কাজ করে যাচ্ছি। আমাদের বিশ্বাস, ভিডিও কলে ধারণ ক্ষমতা বাড়ানোর কারণে আরও বেশি লোক একে অপরের সঙ্গে যুক্ত হতে পারবেন।

গ্রুপ ভিডিও কল শুরু করতে ব্যবহারকারীকে প্রথমে স্ক্রিনের ওপরের দিকে ‘ভিডিও’ বাটনটি ট্যাপ করতে হবে অথবা চলমান ভিডিও কলে অন্যদের যুক্ত করতে হবে অথবা ইতোমধ্যে গ্রুপে সরাসরি কল করে কারা গ্রুপ কলে অংশগ্রহণ করবে তা নির্বাচন করতে হবে। এই ফিচারের মাধ্যমে বন্ধু, পরিবারের সদস্য বা সহকর্মীদের সঙ্গে দেখা করার এবং কথা বলার আনন্দ উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

মেসেজিং অ্যাপটি ডেস্কটপ এবং মোবাইল উভয় প্লাটফর্মে ভিডিও কলের মাধ্যমে একে অপরের সঙ্গে সহজ যোগাযোগের জন্য গ্রিড ভিউ চালু করার কয়েক সপ্তাহ পরেই গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারী সংখ্যা বাড়ানোর ঘোষণা দিল। এই ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ক্ষেত্রেই কাজ করবে, পাশাপাশি ডেস্কটপেও এ ফিচার ব্যবহার করা যাবে। গ্রুপ ভিডিও কলের অংশগ্রহণকারীর সংখ্যা আগামী কয়েক মাসের মধ্যে আরও বাড়ানো হবে বলে জানিয়েছে ভাইবার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়