দিল্লি কাছে বড় ব্যবধানে হারল কলকাতা

দিল্লি কাছে বড় ব্যবধানে হারল কলকাতা
শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটের বড় ব্যাবধানে হারালো দিল্লি ক্যাপিটালস।

আহমেদাবাদে টসে হেরে শুরুতে ব্যাটিং করতে নেমে ১৫৪ রানের মাঝারি পূঁজি দাড় করায় মরগানের কেকেআর। ১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দাপুটে ব্যাটিং তান্ডব চালায় দিল্লির ডানহাতি ওপেনার পৃথ্বিশাহ।

শুরু থেকে ঝড়োগতির ব্যাটিং করা পৃথ্বি এবারের আইপিএল আসরের সবচেয়ে কম বলে ফিফটি হাঁকানোর রেকর্ডও গড়ে ফেলেন এ ম্যাচে। এছাড়া ডানহাতি ওপেনার পৃথ্বিশাহকে যোগ্য সঙ্গ দেন দলের অভিজ্ঞ বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান।

এ দুই ওপেনারের ব্যাট থেকে আসে ১৩২ রানের অসাধারন ম্যাচ উইনিং পার্টনার্শিপ। এরপর ব্যাক্তিগত ৪৭ বলে ৪৬ রান করে প্যাট কামিন্সের লেগ বি ফরের ফাঁদে পড়ে বিদায় নেন ধাওয়ান। ৪টি চার ও ১টি ছক্কায় সাজানো ছিলো বাঁহাতি এ ওপেনারের দারুন ইনিংসটি।

ধাওয়ানের বিদায়ের পর তিনে ব্যাট করতে মাঠে আসেন অধিনায়ক রিশাভ পান্ট। মাঠে এসেই মারকুটে ব্যাটিং তান্ডব চালাতে থাকলেও ব্যাক্তিগত ৮ বলে ১৬ রান করে কামিন্সের ২য় শিকার হয়ে সাজঘরে ফিরেন দিল্লি কাপ্তান।

এরপর জয়ের শেষপ্রান্তে এসে ব্যাক্তিগত ৪১ বলে ৮২ রানের অসাধারন ইনিংস খেলে প্যাট কামিন্সের ৩য় শিকার হয়ে নিজের উইকেট বিলিয়ে দেন ওপেনিংয়ে নামা পৃথ্বিশাহ। ১১টি চার ও ৩টি ছক্কার মারে সাঝানো ছিলো পৃথ্বির দুর্দান্ত ইনিংসটি।

এছাড়া অজি অলরাউন্ডার স্টোয়নিস ৩ বলে ৬* রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। কেকেআরের হয়ে দলের ৩টি উইকেটই শিকার করেন অজি ফাস্ট বোলার প্যাট কামিন্স।

টসে হেরে এর আগে ব্যাট করতে নেমে রাসেল ৪৫*, গিল ৪৩, ও রাহুলের ১৯ রানে ভর করে ১৫৪ রাানের পূঁজি গড়ে মরগানবাহীনি। দিল্লির হয়ে সর্বোচ্ছ ২টি করে উইকেট শিকার করেন ললিত যাদব ও অক্সার প্যাটেল।

সংক্ষিপ্ত স্কোরঃ
দিল্লি:- ১৫৬/৩ (১৬.৩ ওভার)
পৃথ্বিশাহ ৮২, ধাওয়ান ৪৬, পান্ট ১৬
কামিন্স ৩/২৪

কেকেআর:- ১৫৪/৬ (২০ ওভার)
রাসেল ৪৫*, গিল ৪৩, রাহুল ১৯
ললিত যাদব ২/১৩

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়