মিয়ানমারের একাধিক বিমানঘাঁটিতে রকেট হামলা

মিয়ানমারের একাধিক বিমানঘাঁটিতে রকেট হামলা
মিয়ানমারের দুটি বিমানঘাঁটিতে রকেট হামলা হয়েছে।

বৃহস্পতিবারের (২৯ এপ্রিল) এ হামলার ঘটনা ঘটে। এতে কোনো প্রাণহানি না ঘটলেও সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে। তবে হামলাকারীদের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। হামলার দায়ও কেউ স্বীকার করেনি। এক সংবাদ সম্মেলনে হামলার খবর নিশ্চিত করেছে সেনাবাহিনী। -খবর রয়টার্সের

মাস তিনেক আগে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে উৎখাত করে মিয়ানমারের ক্ষমতা দখল করে জান্তা বাহিনী।

কয়েক দশক ধরেই বিচ্ছিন্ন অঞ্চলগুলোতে সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে তাতামাদো খ্যাত মিয়ানমার সামরিক বাহিনীর লড়াই চলছে। তবে কেন্দ্রীয় অঞ্চলগুলোতে এমন বড় ধরনের সামরিক স্থাপনায় হামলার ঘটনা একেবারেই বিরল।

কেন্দ্রীয় শহর মাগওয়ের কাছে একটি বিমানঘাঁটিতে প্রথম চারটি রকেট হামলা হয়েছে। এছাড়া তিনটি রকেট এসে পড়েছে আর একটি সড়কে। এতে একটি ভবন সামান্য ক্ষতিগ্রস্ত হলেও কেউ হতাহত হয়নি। বিস্ফোরণের পর ঘাঁটির বাইরে সড়কগুলোতে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

পরবর্তীতে মেইকটিলায় দেশের একটি প্রধান বিমানঘাঁটিতে পাঁচটি রকেট বিস্ফোরণ ঘটেছে। হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে সামরিক বাহিনী জানিয়েছে।

মেইকটিলা বিমানঘাঁটির পাশেই থান উইন হ্লাইং নামের এক সাংবাদিক ছিলেন। তিনি একটি ভিডিও পোস্ট করেছেন, যাতে দেখা গেছে—একটি রকেট মাথার ওপর দিয়ে চলে গিয়ে ঘাঁটিতে বিস্ফোরিত হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া