যমুনা ব্যাংকের চেয়ারম্যান গাজী গোলাম আশরিয়া

যমুনা ব্যাংকের চেয়ারম্যান গাজী গোলাম আশরিয়া
যমুনা ব্যাংক লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গাজী গোলাম আশরিয়া। পরবর্তী ১ বছরের জন্য তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত ব্যাংকের ৩৮১তম বোর্ড সভায় সর্বসম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কানাডার সাসকাচোয়ান থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রিধারী গাজী গোলাম আশরিয়া ২০০১ সালে গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি কন্টেন্ট ম্যাটারস লিমিটেড, প্রগ্রেসিভ প্রোপার্টি লিমিটেড, গাজী রিনিউয়েবল এনার্জি লিমিটেড, গাজী নেটওয়ার্কস লিমিটেড এবং গাজী কমিউনিকেশন লিমিটেডের পরিচালক।

গাজী গোলাম আশরিয়া গাজী টেলিভিশন লিমিটেডেরও (জিটিভি) চেয়ারম্যান। এ ছাড়াও তিনি গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে গাজী টায়ার্স, গাজী অটো টায়ারস, স্টার রাবার ইন্ডাস্ট্রিজ, গাজী ট্রেড ইন্টারন্যাশনাল, গাজী রাবার প্ল্যান্টেশন, গাজী রাবার প্রসেসিং প্ল্যান্ট এবং গাজী এন্টারপ্রাইজের ব্যবসা পরিচালনা করছেন।

গাজী গোলাম আশরিয়া দেশের শীর্ষ স্থানীয় ব্যবসায়িক সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) একজন নির্বাচিত পরিচালক।

তিনি একজন খ্যাতিমান ক্রিকেট সংগঠক এবং গাজী গ্রুপ ক্রিকেটার, রূপগঞ্জ টাইগার্স, গাজী টায়ার ক্রিকেট একাডেমির সঙ্গে সম্পৃক্ত আছেন। এছাড়াও তিনি বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সঙ্গে নিয়োজিত।

১৯৮১ সালে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন গাজী গোলাম আশরিয়া। তিনি বস্ত্র ও পাটমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজীর দ্বিতীয় সন্তান। তাঁর বড় ভাই গাজী গোলাম মর্তুজা, যমুনা ব্যাংক লিমিটেডের একজন উদ্যোক্তা পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা