করোনায় মারা গেলেন দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতির প্রেস সচিব

করোনায় মারা গেলেন দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতির প্রেস সচিব
বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব, বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক সৈয়দ শাহজাহান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বুধবার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাংবাদিক সৈয়দ শাহজাহানের ভাতিজা সৈয়দ শফিউল আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মৃত্যুকালে তার (সৈয়দ শাহজাহান) বয়স হয়েছিল ৭৮ বছর। গত ২৩ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে সৈয়দ শাহজাহানের স্ত্রী সৈয়দ শেফালী বলেন, ‘গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) অসুস্থ বোধ করলে তার নমুনা পরীক্ষা করা হয়। পরে করোনা পজিটিভ আসে। এরপর ২৩ এপ্রিল রাত প্রায় আড়াইটার দিকে তাকে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে হাসপাতালের আইসিইউতে রাখা হয়।’

জানা গেছে, সৈয়দ শাহজাহানের গ্রামের বাড়ি জামালপুরে। তিনি বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব ছিলেন। দৈনিক ইত্তেফাকে প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেন শাহজাহান। এ সময়ে প্রাচীন এই পত্রিকাটির প্রধান প্রতিবেদক, শিফট ইনচার্জসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন।

সৈয়দ শাহজাহান কচিকাঁচার আসরের অন্যতম প্রতিষ্ঠাতা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গেও ছিল তার বেশ ঘনিষ্ঠতা। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছে বৃহত্তর ময়মনসিংহ রিপোর্টার্স ফোরাম (জিএমআরএফ)।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু