ঢাকাসহ বিভিন্ন স্থানে শিলাবৃষ্টির আভাস

ঢাকাসহ বিভিন্ন স্থানে শিলাবৃষ্টির আভাস
আজ (বৃহস্পতিবার) রাতে ঢাকাসহ দেশের ৮ বিভাগের বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়াসহ বজ্র বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এছাড়া সারা দেশের দিনের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিস বলছে, এ সময়ে ঝড়-বৃষ্টি মানেই কালবৈশাখী ঝড়। ঘণ্টায় ৪০ থেকে ৬০ কি.মি. গতিতে বয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। কোনো কোনো সময়ে ঝড়ের গতি আরও বেড়ে যায়।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারা দেশের দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা কমতে পারে। আর ৫ দিনের আবহাওয়ার অবস্থায় সামান্য পরিবর্তন হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটি ও ফেনীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা ছিল তারাশে ২১ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে টাঙ্গাইলে ২৯ মিলিমিটার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়