বিপিএলে খেলছেন স্মিথ!

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০১৮-১২-২৭ ১৩:১৯:২৬

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে আসা নিয়ে ভীষণ রোমাঞ্চিত ছিলেন স্টিভ স্মিথ। কুমিল্লা ভিক্টোরিয়ানসে তাঁর খেলার কথা থাকলেও ফ্র্যাঞ্চাইজিগুলোর আপত্তিতে স্মিথের বিপিএলে খেলা নিয়ে প্রথমে প্রশ্ন ওঠার পর সে রোমাঞ্চ হতাশায় ডুবেছিল। কিন্তু বিপিএলে স্মিথকে দেখার সুযোগ ফিরে এসেছে। কুমিল্লা ভিক্টোরিয়ানস জানিয়েছে সাবেক অস্ট্রেলীয় অধিনায়কের সঙ্গে যোগাযোগ করেছে তারা।

বিসিবি থেকে একটি চিঠি পেয়েছে ফ্র্যাঞ্চাইজি দল কুমিল্লা। সেই চিঠির প্রেক্ষিতেই বিপিএলে খেলার সম্ভাবনা আবারও জেগে উঠেছে অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়কের। কুমিল্লার কোচ সালাহউদ্দিন প্রথম আলোকে বলেছেন, ‘বোর্ডের পাঠানো এক চিঠিতে বলা হয়েছে, প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দল প্লেয়ার্স ড্রাফট তালিকার বাইরে একজন করে খেলোয়াড় দলভুক্ত করতে পারবে।’ আর এতেই স্মিথের বিপিএলে খেলার সম্ভাবনার দ্বার খুলেছে। কেননা, এর আগে বিপিএলের কয়েকটি ফ্র্যাঞ্চাইজি আপত্তি তুলেছিল, বাইলজ অনুযায়ী ড্রাফটের বাইরে বিদেশি ক্রিকেটার নিতে পারবে না কুমিল্লা। কুমিল্লাকে নিতে হবে ড্রাফট থেকেই। আর বিপিএল টেকনিক্যাল কমিটি শুরুতে কুমিল্লাকে অনুমতি দিলেও পরে বিষয়টি জটিল আকার ধারণ করায় ছেড়ে দিয়েছিল ক্রিকেট বোর্ডের ওপর। পরে বিসিবি কুমিল্লাকে জানিয়ে দেয়, তারা স্মিথকে নিতে পারবে না।

কুমিল্লা কোচ, চিঠি পাওয়ার পরই স্মিথের সঙ্গে যোগাযোগ করেছে কুমিল্লা। চুক্তির খুঁটিনাটি ঠিক হলেই বিপিএল আলোকিত করতে চলে আসবেন স্মিথ।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।