জবি শিক্ষার্থী রবিনকে বাঁচাতে প্রয়োজন ২০ লাখ টাকা

জবি শিক্ষার্থী রবিনকে বাঁচাতে প্রয়োজন ২০ লাখ টাকা
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতকোত্তর প্রথম সেমিস্টারের মেধাবী শিক্ষার্থী রবিন কুমার হাওলাদার ‘লিউকেমিয়া’ নামক এক জটিল রোগে আক্রান্ত। চিকিৎসা বিজ্ঞানে যা এক ধরনের ব্লাড ক্যান্সার।

রবিন রোগাক্রান্ত হওয়ায় তার পরিবার, সহপাঠী ও শিক্ষকদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। তার জন্য দোয়া ও সহযোগিতা চেয়েছেন তার স্বজন ও সহপাঠীরা। রবিনের চিকিৎসার জন্য তাকে দ্রুত চেন্নাইয়ে নিতে হবে এবং এতে প্রায় ২০ লাখ টাকার প্রয়োজন- জানিয়েছেন তার চিকিৎসকরা।

রবিনের পারিবারিক সূত্রে জানা যায়, বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের হেমাটোলজি বিভাগে চিকিৎসাধীন তিনি। লকডাউন-পরবর্তী চিকিৎসার জন্য ইতোমধ্যে ভারতে নেয়ার পরামর্শ দিয়েছেন সেখানকার চিকিৎসকরা।

তার বর্তমান অবস্থা পর্যবেক্ষণ করে চিকিৎসকরা জানিয়েছেন, রবিনের যথাযথ চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে নিতে হবে। এতে প্রাথমিকভাবে প্রায় ২০ লাখ টাকা প্রয়োজন। টাকার পরিমাণ আরও বাড়তে পারে, যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়।

রবিনের সহপাঠীরা জানান, ক্যাম্পাসে খুবই প্রাণচঞ্চল ও হাসি-খুশি ছিলেন তিনি। সবার সঙ্গে ভালো ব্যবহার করতেন। কিন্তু লিউকোমিয়া নামক মরণব্যাধিতে আক্রান্ত হওয়ায় তারা সবাই হতবাক। এমতাবস্থায় বন্ধুর জন্য সবার কাছে দোয়া চেয়েছেন এবং তার পরিবারের কথা বিবেচনা করে চিকিৎসা সহায়তার জন্য সবার কাছে অনুরোধ জানিয়েছেন।

রবিনের ব্যাচের সহপাঠী জুলিয়া ও পলক তাদের ফেসবুক আইডিতে লিখেছেন, ‘আমাদের বন্ধু রবিন ক্লাসে হাইয়েস্ট সিজিপিএ অর্জনকারী। পড়াশোনা এবং জীবন নিয়ে ও সব সময়ই সিরিয়াস থাকত। এত সিরিয়াস বলে আমরা ওকে আঁতেল বলে খুব ক্ষ্যাপাতাম। একদম নিপাট ভদ্র ছেলে যাকে বলে, ও ঠিক তাই। বন্ধুটা কী দারুণ রান্নাও করত! দীর্ঘ এক বছর ক্যাম্পাস বন্ধ থাকায় বন্ধুদের সাথে ঐভাবে দেখা হয় না। সব ঠিকঠাক চলছিল। হঠাৎ একদিন রবিন ফোন করে জানাল ও মরণব্যাধি লিউকোমিয়ায় আক্রান্ত।’

জুলিয়া ও পলকের মতো রবিনের সব বন্ধু ফেসবুক ফ্রেন্ডলিস্টে থাকা বিত্তবানদের কাছে সামর্থ্য অনুযায়ী তাদের বন্ধুকে বাঁচাতে সাহায্য চেয়েছেন। তারা বলছেন, ‘আমরা প্রত্যেকে যদি ন্যূনতম ২০টি টাকাও রবিনের চিকিৎসার জন্য সাহায্য করি, রবিন বেঁচে যাবে। ১৮ কোটি মানুষের মধ্য থেকে মাত্র ১ লাখ মানুষ যদি ২০ টাকা করে সাহায্য করতে পারি, তাহলেই প্রয়োজনীয় ২০ লাখ টাকার জোগান সম্ভব।’

সহযোগিতা করতে চাইলে এই নম্বরগুলোতে বিকাশ/রকেট/নগদের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন- চপল রহমান (বন্ধু) বিকাশ: ০১৯৭৪৮৬৪৮৪২। মাসুম বিল্লাহ (বন্ধু) রকেট: ০১৫২১৫০২১৩৫০। আশিকুজ্জামান (বন্ধু) নগদ: ০১৭৫৯১৩১৯৯১।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি