মনমোহন সিং করোনায় আক্রান্ত

মনমোহন সিং করোনায় আক্রান্ত
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। গায়ে জ্বর থাকায় সম্প্রতি তার নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছিল। সোমবার পাওয়া রিপোর্টে দেখা গেছে তিনি কোভিড-১৯ পজিটিভ।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, করোনা পজিটিভ হওয়ার পর স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টা নাগাদ নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসের (এইমস) ট্রমা সেন্টারে ভর্তি করা হয় ৮৮ বছর বয়সী মনমোহন সিংকে।

অশীতিপর ব্যক্তি হওয়ায় মনমোহনের শারীরিক অবস্থা গুরুতর হওয়ার ঝুঁকি বেশি। তাই বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে।

গত ৪ মার্চ এইমসে সস্ত্রীক করোনা টিকার প্রথম ডোজ নেন মনমোহন। তার একমাসের মধ্যেই দ্বিতীয় ডোজ নেওয়ার কথা ছিল তার। কিন্তু তার পর গত ২২ মার্চ দুই ডোজের মধ্যে ব্যবধান ৪ সপ্তাহ থেকে বাড়িয়ে ৮ সপ্তাহ করে দেয় সরকার।

মনমোহন এবং তার স্ত্রী টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন কি না, তা জানা যায়নি।

ভারতজুড়ে মহামারি করোনার ভয়াবহ প্রকোপ শুরু হয়েছে। সংকট মোকাবিলায় গতকাল শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পরামর্শ দিয়ে চিঠি লেখেন মনমোহন। আজ ভারতে রেকর্ড সর্বাধিক আক্রান্ত ও ১৬ শতাধিক মৃত্যুর দিনে তিনি করোনায় আক্রান্ত হলেন।

মনমোহনের করোনা আক্রান্ত হওয়ার কথা জেনে তার আরোগ্য কামনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে তিনি লেখেন, ‘এই মাত্র খবর পেলাম যে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং জি কোভিড পজিটিভ। তার দ্রুত আরোগ্য কামনা করছি’।

https://twitter.com/MamataOfficial/status/1384134092845817859?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1384134092845817859%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.dhakapost.com%2Finternational%2F25512

ভারতে রেকর্ড সংক্রমণ ও প্রাণহানি

এদিকে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারতে আজ সোমবার একদিনে রেকর্ড দুই লাখ ৭৩ হাজার ৮১০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক হাজার ৬১৯ জনের। করোনায় বিপর্যস্ত দিল্লি ছয় দিনের জন্য লকডাউন করা হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রীতিমতো নাকাল ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। টানা গত পাঁচদিন ধরে ভারতে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ছিল দুই লাখের বেশি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া