অগ্নিনির্বাপক ব্যবস্থা ছাড়া হোল্ডিং ও ট্রেড লাইসেন্স দেবে না ডিএনসিসি

অগ্নিনির্বাপক ব্যবস্থা ছাড়া হোল্ডিং ও ট্রেড লাইসেন্স দেবে না ডিএনসিসি
নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থা না রেখে ভবন নির্মাণ করলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পক্ষ থেকে হোল্ডিং নম্বর বা ট্রেড লাইসেন্স না দেয়ার কথা জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

রোববার (১৮ এপ্রিল) ইউরোপীয় ইউনিয়ন ইকোর সহযোগিতায় সেভ দ্যা চিলড্রেন আয়োজিত ‌‘নগরে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা’ শীর্ষক ভার্চুয়াল সংলাপে সংযুক্ত হয়ে মেয়র এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্বের অন্যতম জনবহুল নগরী রাজধানী ঢাকায় দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় সরকারি-বেসরকারি সব মিলিয়ে ৪০টিরও বেশি সংস্থা কাজ করছে। সঙ্গত কারণেই যেকোনো দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা অপরিসীম। এক্ষেত্রে ডিএনসিসিরি পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

ডিএনসিসির মেয়র করোনা মোকাবিলায় সবাইকে সরকারের দেওয়া ১৮ দফা নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান। মেয়র তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে শুধু উন্নয়নেই নয় দুর্যোগ মোকাবেলাতেও বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি সংযুক্ত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়