সাকিবদের বিপক্ষে জয় পেল বেঙ্গালুরু

সাকিবদের বিপক্ষে জয় পেল বেঙ্গালুরু
টানা জয় পাওয়া বিরাট কোহলির দল এবার কলকাতা নাইট রাইডার্সকে হারাল। রোববার (১৮ এপ্রিল) চেন্নাইয়ের চেপুকে এমএ চিদম্বরম স্টেডিয়ামে ৩৮ রানে জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে পাওয়া জয়যাত্রা তারা বাড়িয়ে নিলো তিন ম্যাচে। আর হায়দরাবাদের বিপক্ষে জয়ে আইপিএল শুরু করা কলকাতা মুম্বাই ম্যাচের পর টানা হার দেখলো বেঙ্গালুরুর কাছে।

২০৫ রানের লক্ষ্য ছোঁয়া সহজ ছিল না। এবি ডি ভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েল ঝড়ে কলকাতাকে রান পাহাড়ে চাপা দেয় বেঙ্গালুরু। ৪ উইকেটে ২০৪ রান করার পর প্রতিপক্ষকে ৮ উইকেটে ১৬৬ রানে থামিয়ে দিয়েছে বিরাট কোহলির দল।

বোলিংয়ে ২ ওভারে ২৪ রান দেওয়ার পর সাকিব আল হাসান এদিন ব্যাট হাতে কিছুটা হলেও ঝলমলে ছিলেন। আগের দুই ম্যাচে ৩ ও ৯ রান করা বাংলাদেশের বাঁহাতি ব্যাটসম্যান করেন ২৬ রান, তার ২৫ বলের ইনিংসে ছিল একটি চার ও ছয়। এউইন মরগ্যানের সঙ্গে ৪০ ও আন্দ্রে রাসেলের সঙ্গে ৪১ রানের উল্লেখযোগ্য জুটি গড়েন তিনি।

বড় লক্ষ্যে নেমে ৭৪ রানে চার উইকেট হারানোর ধাক্কা সামলাতে পারেনি কলকাতা। নবম ওভারে দিনেশ কার্তিকের (২) আউটে ছয় নম্বরে ক্রিজে নামেন সাকিব। ১৫তম ওভারে কাইল জেমিসনকে দারুণ ড্রাইভে ডি ভিলিয়ার্সের মাথার ওপর দিয়ে চার মারেন। দুই ওভার পর সেই জেমিসনের বলেই ফিরে যান বোল্ড হয়ে। তিন বলের ব্যবধানে প্যাট কামিন্সকেও আউট করেন নিউ জিল্যান্ড পেসার। তাতেই কার্যত শেষ হয়ে যায় কলকাতার লড়াই।

শেষ ওভারে দরকার ছিল ৪৩ রান, প্রথম বলে হার্শাল প্যাটেল ফেরান ইনিংস সেরা পারফর্মার রাসেলকে। ২১ বলে ৩০ রান করেন উইন্ডিজ ব্যাটসম্যান। কঠিন লক্ষ্যে নেমে কলকাতার হয়ে বলার মতো ইনিংস খেলেন মরগ্যান (২৯) ও রাহুল ত্রিপাঠী (২৫)।

জেমিসন সর্বোচ্চ তিন উইকেট নেন বেঙ্গালুরুর হয়ে। দুটি করে উইকেট পান যুজবেন্দ্র চাহাল ও হার্শাল প্যাটেল।

তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে বেঙ্গালুরু। আর ২ পয়েন্ট পাওয়া কলকাতা ষষ্ঠ স্থানে।

এদিন আগে ব্যাট করতে নেমে ম্যাক্সওয়েলের ৭৮ ও ডি ভিলিয়ার্সের অপরাজিত ৭৬ রানের ঝড়ো ইনিংস বেঙ্গালুরুকে এনে দেয় বড় সংগ্রহ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়