কানাডার অন্টারিও প্রদেশে নতুন বিধিনিষেধ আরোপ

কানাডার অন্টারিও প্রদেশে নতুন বিধিনিষেধ আরোপ
কানাডার অন্টারিও প্রদেশে আন্তঃপ্রদেশ ভ্রমণ সীমিত করা হয়েছে। এছাড়া জরুরি অবস্থা এবং ‘স্টে হোম অর্ডার’ দুই সপ্তাহ বাড়ানো হয়েছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বিনোদনমূলক কার্যক্রমেও নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

প্রিমিয়ার ডগ ফোর্ড শুক্রবার (১৬ এপ্রিল) এক ঘোষণায় জানিয়েছেন, প্রদেশের জন্য ‘কয়েকটি বিকল্প বাকি রয়েছে’। কারণ সংক্রমণ ও হাসপাতালে ভর্তির রেকর্ডের হার ঊর্ধ্বমুখী রয়েছে।

কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। দেশটির প্রধান চারটি প্রদেশ ব্রিটিশ কলম্বিয়া, অন্টারিও, কুইবেক এবং আলবার্টায় করোনার নতুন ধরন খুব দ্রুত ছড়িয়ে পড়েছে যা জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়ে চলেছে। এজন্য শনিবার (১৭ এপ্রিল) থেকে প্রদেশে কারফিউ জারির কথা বলা হয়েছে। কানাডার বিভিন্ন প্রদেশে ইতোমধ্যে মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন কড়াকড়ি আরোপ করা হয়েছে।

প্রসঙ্গত, কানাডা সরকার দেশটির নাগরিকদের সুস্বাস্থ্য ও অর্থনৈতিক কর্মকাণ্ডকে আরও শক্তিশালী করতে ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তাছাড়া নাগরিকরা যেন দ্রুত ভ্যাকসিনেশনের আওতায় আসতে পারে সেজন্য পদক্ষেপ নিয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ১৩ হাজারে। মৃত্যুবরণ করেছেন ২৩ হাজার ৫৯১ জন আর সুস্থ হয়েছেন ১০ লাখ ৩ হাজার ৫৫৩ জন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ