‘হ্যারি পটার’ অভিনেত্রী হেলেন আর নেই

‘হ্যারি পটার’ অভিনেত্রী হেলেন আর নেই
দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন ‘হ্যারি পটার’, ‘পিকি ব্লাইন্ডার্স’, ‘জেমস বন্ড’ সিনেমা খ্যাত অভিনেত্রী হেলেন ম্যাকক্রি। শেষ পর্যন্ত এই মরণব্যাধির কাছে হার মানলেন অভিনেত্রী। ৫২ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি নিশ্চিত করেছেন অভিনেত্রীর স্বামী ড্যামিয়েন লুইস।

লুইস টুইটে স্ত্রীর নিহতের কথা উল্লেখ করে লেখেন, ‘হেলেন মারা গেছেন যেভাবে তিনি বেঁচে থাকতে চেয়েছিলেন। নির্ভয়ে। আমরা তাকে ভালোবাসি এবং তার আগমন আমাদের জীবনকে সৌভাগ্যময় করে তুলেছিল। সে জ্বলে উঠেছিল উজ্জ্বলভাবে। যাও প্রিয়তমা, বাতাসে মিশে যাও।’

হেলেন ম্যাকক্রি ছিলেন একজন দক্ষ মঞ্চ অভিনেত্রী। তিনি লন্ডনের ওয়েস্ট এন্ডের লেডি ম্যাকবেথ থেকে মেডিয়া পর্যন্ত শক্তিশালী অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন। গত বছর, তিনি ‘রোডকিল’ চলচ্চিত্রে হিউ লরির বিপরীতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করেন। তার অন্যতম অভিনীত সিনেমার মধ্যে উল্লেখযোগ্য ‘কুইজ’, ‘হু ওয়ান্টস টু এ মিলিয়নিয়ায়ার’ প্রভৃতি।

‘হ্যারি পটার’ –এর ‘দ্য হাফ ব্লাড প্রিন্স’এ ‘নার্সিসা ম্যালফয়’ অর্থাৎ ড্রেকো ম্যালফয়ের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেই চরিত্রের জন্য বেশ জনপ্রিয়তাও অর্জন করেছিলেন। ২০০৬ সালে ‘দ্য কুইন’ সিনেমায় চেরি ব্লেইরের চরিত্রে দেখা গিয়েছিল তাকে। ২০১২ সালে ‘স্কাইফল’-এও অভিনয় করেছিলেন তিনি।

২০০৭ সালে অভিনেতা ড্যামিয়েন লুইসকে বিয়ে করেন হেলেন। তাদের দুই সন্তান, মেয়ে ম্যানন এবং ছেলে গ্যালিভার। অভিনেত্রীর মৃত্যুতে শোকস্তব্ধ সিনে দুনিয়া। সামাজিক মাধ্যমে শোক জানিয়েছেন অনেকে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে