সপ্তাহজুড়ে ১০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সপ্তাহজুড়ে ১০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
গত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০টি কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, লিন্ডে বিডি, রবি আজিয়াটা, উত্তরা ব্যাংক, ইসলামী ফাইন্যান্স, লিবরা ইনফিউশন, ব্র্যাক ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, পূবালী ব্যাংক ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস লভ্যাংশ।

লিন্ডে বিডি: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

রবি আজিয়াটা: কোম্পানিটি ২০২১ সালে ৩১ মার্চ পর্যন্ত সময়ে শেয়ারহোল্ডারদের জন্য ৩ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ ডিভিডেন্ড সংরক্ষিত আয় (রিটেইন আর্নিংস) থেকে দেওয়া হবে।

উত্তরা ব্যাংক: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১২.৫০ শতাংশ নগদ ও ১২.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ।

ইসলামী ফাইন্যান্স: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

লিবরা ইনফিউশন: কোম্পানিটি ২০১৯ সালে ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

ব্র্যাক ব্যাংক: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

ইস্টার্ন ব্যাংক: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ১৭.৫০ শতাংশ নগদ ও ১৭.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ।

পূবালী ব্যাংক: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ৬ শতাংশ নগদ এবং ৪ শতাংশ বোনাস লভ্যাংশ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত