বৃহত্তর রাজনৈতিক জোট করতে যাচ্ছে বিএনপি

বৃহত্তর রাজনৈতিক জোট করতে যাচ্ছে বিএনপি
নতুন-পুরনো বিভিন্ন দল ও সংগঠনের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে বিএনপি বৃহত্তর রাজনৈতিক জোট তৈরি করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংকটময় পরিস্থিতিতেও বিএনপি টিকে রয়েছে মন্তব্য করে গণমাধ্যমে মির্জা ফখরুল বলেন, বিএনপি জনগণের কথা বলে বলেই দলটিকে নিঃশেষ করা সম্ভব নয়।

দীর্ঘদিন ঝিমিয়ে থাকার পর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানকে কেন্দ্র করে গত মাসে হঠাৎ করেই রাজপথে সরগরম হয়ে ওঠে বিএনপি। একের পর এক রাজনৈতিক কর্মসূচি দিয়ে আন্দোলনে ফেরার আভাস দেয় দলটি।

তবে করোনার প্রকোপের সঙ্গে সঙ্গে আবারো ঘরোয়া কর্মসূচিতে ফিরে যায় বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন, এ পরিস্থিতিতেও সরকারবিরোধী নতুন জোট গোছানোর কাজ চলছে পুরোদমে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমরা আমাদের দলকে সংগঠিত করছি। অন্য দলেগুলোর সঙ্গে কথা বলা হচ্ছে এবং একটা ঐক্যের, জাতীয় ঐক্য সার্বিকভাবে জণগণের ঐক্য তৈরি করে আমরা এ অবস্থার-পরিস্থিতির অবসান ঘটাতে চাই। আমাদের শুধু ঐক্যফ্রন্ট না, ২০ দল ছিল, আছে এখনো। আমরা সবার সঙ্গে কথা বলছি। কীভাবে আরো বৃহত্তর ঐক্য গড়ে তোলা যায় সে বিষয়ে।

বিএনপিবিরোধী নানা তৎপরতার অভিযোগ তুলে দলীয় মহাসচিব বলেন, কোনো ষড়যন্ত্রই দলটিকে থামিয়ে রাখতে পারবে না

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু