আয়ারল্যান্ডে চোর ধরতে গিয়ে বাংলাদেশির মৃত্যু

আয়ারল্যান্ডে চোর ধরতে গিয়ে বাংলাদেশির মৃত্যু
আয়ারল্যান্ডে চোরকে ধরতে গিয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে। সম্প্রতি দেশটির ডাবলিনের ড্রামকুন্ডার সেন্ট্রা শপে এ ঘটনা ঘটে।

বুধবার (১৪ এপ্রিল) আকরাম হোসেন নামে নিহত প্রবাসীর মরদেহ দেশে পৌঁছায়। তার পরিবারকে আর্থিক সহায়তার জন্য একটি তহবিল গঠন করেন তার কর্মক্ষেত্র সেন্ট্রা ও স্থানীয় আইরিশরা।

আয়ারল্যান্ডের সেন্ট্রা শপে কাজ করতেন বাংলাদেশের আকরাম হোসেন। কর্মরত অবস্থায় দেখতে পান এক চোর দোকানের মালামাল নিয়ে দৌড়ে পালাচ্ছেন। সঙ্গে সঙ্গে তিনিও দৌড়ে ওই চোরকে ধরার চেষ্টা করেন। দৌড়ানোর সময় স্ট্রোক করে ঘটনাস্থলেই মারা যান তিনি। এই খবর গুরুত্বের সঙ্গে প্রচার করে আইরিশ পত্রিকাগুলো।

আকরাম হোসেনের সাহসিকতা ও দায়িত্বশীলতাকে সম্মান জানাতে ড্রামকুন্ডা আইরিশ কমিউনিটি ও সেন্ট্রা কর্তৃপক্ষ মিলে আই ডোনেট নামে একটি তহবিল খোলেন। যেখানে আইরিশসহ অনেক বাংলাদেশি অর্থ দেন। তহবিলে জমা হয়েছে ৩৯ হাজার ইউরো, যা বাংলাদেশি টাকায় ৩৯ লাখ টাকার মতো। দ্রুত এ অর্থ বাংলাদেশে পাঠানোর বিষয়ে বুধবার (১৪ এপ্রিল) বাংলাদেশি কমিউনিটির নেতাদের সঙ্গে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আকরাম হোসেনের মৃত্যুর পর তার পরিবারের পাশে থাকার জন্য সেন্ট্রা কর্তৃপক্ষ ও স্থানীয় আইরিশদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ কমিউনিটির নেতারা।

এর আগে, গত ১৪ এপ্রিল বিকেলে কাতার এয়ারওয়েজের একটি বিমানে আয়ারল্যান্ড থেকে আকরাম হোসেনের মরদেহ বাংলাদেশে পাঠানো হয়। আকরাম হোসেনের পরিবারের জন্য যে অর্থ জমা হয়েছে তা শিগগিরই পরিবারের কাছে পাঠানোর কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মানুষ মরে যায়, বেঁচে থাকে তার কর্ম। প্রয়াত আকরাম হোসেন নিজের জীবন বিলিয়ে দিয়ে দায়িত্ববোধের যে পরিচয় দিলেন, এতে করে দীর্ঘদিন তাকে সম্মানের সঙ্গে স্মরণ করবেন স্থানীয় আইরিশসহ বাংলাদেশিরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ