বুধবার থেকে শেয়ার কিনবে ব্যাংকগুলো

বুধবার থেকে শেয়ার কিনবে ব্যাংকগুলো
পুঁজিবাজার উন্নয়নে বুধবার থেকে শেয়ার ক্রয় করবে ব্যাংকগুলো। ব্যাংকার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার এ কথা বলেন।

ব্যাংকার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (বিএবি) এবং এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) প্রতিনিধিদের সঙ্গে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

সোমবার বিকেল সাড়ে ৪ টায় আগারগাঁও পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো: আসাদুল ইসলাম।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ফজলে কবির, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

উল্লেখ্য, পুঁজিবাজারের অব্যাহত দরপতন রুখতে বিশেষ তহবিল গঠনের উদ্যোগের বিষয়ে কেন্দ্রীয় ব্যাংক গত ১০ ফেব্রুয়ারি একটি সার্কুলার জারি করে। দরপতন বন্ধ করতে মূলত প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বাড়ানোর উদ্দেশ্য নিয়ে তহবিল গঠনের উদ্যোগটি নেয় বাংলাদেশ ব্যাংক।

পুঁজিবাজারের বিশেষ তহবিলের জন্য ১১টি ব্যাংকের গঠন করেছে। বাংলাদেশ ব্যাংক সূত্র জানিয়েছে, ইতোমধ্যে আটটি ব্যাংক ফান্ড গঠন করেছে। এগুলো হলো- সোনালী, জনতা, রূপালী, শাহজালাল ইসলামি ব্যাংক, এসআইবিএল,ইসলামী ব্যাংক বাংলাদেশ, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এবং সিটি ব্যাংক।

বাকী তিনটি ব্যাংক চলতি সপ্তাহের মধ্যে ফান্ড গঠন করবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। এগুলো হলো ঢাকা ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক ও ব্যাংক এশিয়া।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত