বিডার ওয়েব পোর্টালে সহজেই ৪৭টি সেবা পাবেন বিনিয়োগকারীরা

বিডার ওয়েব পোর্টালে সহজেই ৪৭টি সেবা পাবেন বিনিয়োগকারীরা
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে নতুন করে যুক্ত হলো আরো পাঁচটি সেবা। বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম এ সেবাগুলোর উদ্বোধন করেন। এর ফলে এখন থেকে বিডা ওয়েব পোর্টালের মাধ্যমে অতিদ্রুত সহজেই ৪৭টি সেবা পাবেন বিনিয়োগকারীরা।

সম্প্রতি ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত এক অনুষ্ঠান থেকে এসব সেবার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য জাকিয়া সুলতানা (ভ্যাট অডিট অ্যান্ড ইন্টেলিজেন্স)।

নতুন যুক্ত হওয়া এ পাঁচ সেবার মধ্যে রয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের অনলাইন ভ্যাট রেজিস্ট্রেশন প্রদান, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) বিদ্যুৎ সংযোগ প্রদান, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের বিদ্যুৎ সংযোগ প্রদান, নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের বিদ্যুৎ সংযোগ প্রদান এবং বিডা থেকে দ্বিতীয় আইআরসির সুপারিশ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, সারা দুনিয়ার অর্থনীতি যেখানে মুখ থুবড়ে পড়েছে, সেখানে গত বছরও বাংলাদেশে ৫ দশমিক ২ শতাংশের মতো জিডিপি প্রবৃদ্ধি হয়েছে। ডিজিটাল বাংলাদেশের ডিজিটাল সেবাগুলোর মাধ্যমে লকডাউনের মধ্যেও তা সম্ভব হয়েছে।

করোনাকালীন লকডাউনের সময়েও বিডা প্রতিদিন বিনিয়োগকারীদের অনলাইন সার্ভিসের মাধ্যমে সহায়তা করে এসেছে উল্লেখ করে মো. সিরাজুল ইসলাম বলেন, শুধু ওএসএস পোর্টালে সার্ভিস সংযুক্ত করাই বিডার উদ্দেশ্য নয়। বিডার উদ্দেশ্য হচ্ছে উন্নত বিনিয়োগ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে বিনিয়োগকারীদের অনলাইনের মাধ্যমে স্বচ্ছ দ্রুত সেবা দেয়া। যাতে বিনিয়োগকারীরা একই প্লাটফর্ম থেকে সব ধরনের বিনিয়োগ সেবা পেতে পারেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মো. হাবিবুর রহমান বলেন, বাংলাদেশে বিনিয়োগ পরিবেশ উন্নত করার জন্য দ্রুত বিদ্যুৎ সেবা দেয়ার বিকল্প নেই। আমরা সব সময় বিনিয়োগকারীদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য কাজ করে যাচ্ছি। বিডার অনলাইনের মাধ্যমে তিনটি বিদ্যুৎ কোম্পানির সেবা যুক্ত হওয়ার ফলে বিনিয়োগকারীরা সহজেই ৭ থেকে ২৮ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ পাবেন। শুধু তা-ই নয়, এখন থেকে অনলাইনের মাধ্যেমে বিনিয়োগকারীদের যাবতীয় অভিযোগও দ্রুত নিষ্পত্তি করা হবে।

ভার্চুয়াল এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিডার মহাপরিচালক মো. ওয়াহিদুল ইসলাম। এতে স্বাগত বক্তব্য দেন বিডার নির্বাহী সদস্য মো. বিল্লাল হোসেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিডার পরিচালক জীবন কৃষ্ণ সাহা রয়, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনারেট, ঢাকা-২-এর কমিশনার কাজী মোস্তাফিজুর রহমান, ডেসকোর এমডি ইঞ্জিনিয়ার কাওসার আমির আলী, ওয়েস্ট জোন পাওয়ারের এমডি ইঞ্জিনিয়ার মো. শফিকউদ্দিন ও নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানির এমডি মো. জাকিরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন