মুভমেন্ট পাসের জন্য এক ঘণ্টায় সোয়া লাখ আবেদন

মুভমেন্ট পাসের জন্য এক ঘণ্টায় সোয়া লাখ আবেদন
সর্বাত্মক লকডাউনে জরুরি প্রয়োজনে চলাচলের জন্য পুলিশের ‘মুভমেন্ট পাস’ অ্যাপে এক ঘণ্টায় রেজিস্ট্রেশন করেছেন প্রায় এক লাখ ২৫ হাজার জন।আগামীকাল বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হওয়া আট দিনের এ লকডাউন শুরু হতে যাচ্ছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে পুলিশ সদরদপ্তরের মি‌ডিয়া অ্যান্ড পিআর শাখা থেকে গণমাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

জানা যায়, প্রথম ঘণ্টায় আ‌বেদন জমা পড়ে‌ছে প্রায় এক লাখ ২৫ হাজার। পরবর্তী প্র‌তি মি‌নি‌টে আবেদন জমা পড়‌ছে প্রায় ১৫ হাজার।

পুলিশ জানায়, লকডাউনে বাসা থেকে নিতান্ত প্রয়োজনে কাউকে বের হতে হলে www.movementpass.police.gov.bd এই ওয়েব ঠিকানায় ঢুকতে হবে। প্রয়োজনীয় তথ্য পূরণ করার পর ডাউনলোড করে তা প্রিন্ট নিতে হবে। প্রিন্ট কপিটিই মুভমেন্ট পাস হিসেবে গণ্য করা হবে।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে অ্যাপটির উদ্বোধন করেন পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক (প্রশাসন) ড. মঈনুর রহমান চৌধুরী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশপ্রধান বলেন, ‘সীমিত কারণে বের হওয়া লাগতে পারে। তারা মুভমেন্ট পাস নেবেন। রাস্তাঘাটে কোনো আড্ডা দেবেন না। বিভিন্ন সড়কে, মোড়ে আড্ডা দেবেন না। দায়িত্বশীল নাগরিক হিসেবে তরুণেরা কেউ বের হবেন না। বের হতে হলে অবশ্যই দ্রুত ঘরে ফিরতে হবে।’গাড়ি বের করার বিষয়েও নিরুৎসাহিত করে তিনি বলেন, ‘অবশ্যই মুভমেন্ট পাস নেবেন।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু