কাস্টমসে ব্যাপক রদবদল

কাস্টমসে ব্যাপক রদবদল
দেশে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ১৪ এপ্রিল থেকে আবারও সরকারি-বেসরকারি অফিস বন্ধ ঘোষণাসহ কঠোর বিধিনিষেধ করা হয়েছে।

এরই মধ্যে কাস্টমস বিভাগের আট সহকারী রাজস্ব কর্মকর্তাকে বদলি করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এসব কর্মকর্তাকে ১৫ এপ্রিলের মধ্যে বদলি করা নতুন কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (১১ এপ্রিল) এনবিআরের দ্বিতীয় সচিব মো. শামসুদ্দীন স্বাক্ষরিত এক আদেশে একযোগে সহকারী রাজস্ব কর্মকর্তাদের ঢাকা, খুলনা, রংপুর ও কুমিল্লার বিভিন্ন দফতরে বদলি করা হয়েছে।

এ বিষয়ে এনবিআরের পরিচালক (জনসংযোগ) সৈয়দ এ মু’মেন সোমবার (১২ এপ্রিল) গণমাধ্যমকে বলেন, রাজস্ব আহরণে গতি ফেরাতে প্রতিষ্ঠানে রদবদল করা হয়ে থাকে। এটা স্বাভাবিক ও নিয়মিত প্রক্রিয়া। বিধিনিষেধের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

আদেশে ঢাকা দক্ষিণের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের পাঁচ সহকারী রাজস্ব কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। কাস্টমসের দক্ষিণ অফিসে কর্মরত ফারহানা হাসানকে কুমিল্লার কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিসে, দক্ষিণের কাস্টমস অফিসের হাসনাইন আহমেদকে রংপুরের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাটে, একই অফিসের মো. সারোয়ার জাহান খান, অমিত কুমার দাস ও মো. মোস্তাফিজুর রহমান নান্নাকে খুলনা ও রংপুরের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে বদলি করা হয়েছে।

অন্যদিকে, রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সমীর বিশ্বাস, খুলনার মো. বজলুর রহমান ও কুমিল্লার রাজীব রায়কে ঢাকা দক্ষিণের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে বদলি করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ