লকডাউনে পোষাক শ্রমিকদের বেতন-বোনাস নিশ্চিত করার দাবি

লকডাউনে পোষাক শ্রমিকদের বেতন-বোনাস নিশ্চিত করার দাবি
পোশাক শিল্পের শ্রমিকদের পূর্ণ মজুরী ও চাকুরির নিশ্চয়তাসহ ঈদ বোনাস নিশ্চিত করার দাবি জানিয়েছে ইন্ডাষ্ট্রি অল বাংলাদেশ কাউন্সিল-আইবিসি।

রোববার (১১ এপ্রিল) সংগঠনটির সভাপতি বদরুদ্দোজা নিজাম ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক তাহমিনা রহমান গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দেশে ক্রমশই করোনা পরিস্থিতি ক্রমাবনতি ঘটছে লাগামহীন বেড়ে চলা সংক্রমন প্রতিদিনপুরনো রেকর্ড ভাংছে। যার প্রেক্ষাপটে সরকার আগামী ১৪ই এপ্রিল থেকে ৭ দিনের সর্বাত্মক লকডাউন ঘোষনা করেছেন। যার মেয়াদ হয়তোবা স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে সরকার বৃদ্ধি করতে পারে বলে আমরা আশঙ্কা করছি।

নেতৃবৃন্দ আরও বলেন, লকডাউন চলাকালীন সময়ে কারখানা বন্ধ থাকলে খেটে খাওয়া মেহনতি শ্রমিকদের জীবন-জীবিকা চলমান রাখার স্বার্থে কোনভাবেই তাদের পূর্ণ মজুরি ও ঈদ বোনাসসহ চাকরি থেকে বঞ্চিত করার কোন অপপ্রয়াস সংগ্রামী শ্রমিক সমাজ মেনে নেবে না।

শ্রমিকদের করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার এবং অপরকে স্বাস্থ্যবিধি মানতে উৎসাহিত করার আহ্বান জানিয়ে বলেন, শ্রমিকদের এ বছর কোন বাহানায় মজুরি ও ঈদ বোনাসসহ চাকুরিচ্যুত করা মেনে নেয়া হবে না। একই সঙ্গে শ্রমিকদের জন্য স্বল্পমূল্যে রেশনিং ব্যবস্থা চালু করার জোর দাবি জানান তারা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন