চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কায় যাবে মুমিনুল হকের দল

চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কায় যাবে মুমিনুল হকের দল
দরজায় কড়া নাড়ছে ‘ওয়ালটন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ।’ ২ ম্যাচের এই টেস্ট সিরিজ খেলতে সোমবার (১২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে মুমিনুল হকের দল।

শনিবার (১০ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে।

জানা যায়, ২১ জনের স্কোয়াডের সঙ্গে কোচিং স্টাফ-সাপোর্ট স্টাফ ও বিসিবি অফিসিয়ালসহ মোট ৪০ থেকে ৪১ জন এই বহরে থাকবেন।

শ্রীলঙ্কা সফরের জন্য গতকাল বিসিবি ২১ সদস্যের বড় স্কোয়াড ঘোষণা করে। সফরের সূচি অনুযায়ী বাংলাদেশ দলের নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে; এজন্যই বড় দল ঘোষণা করেছেন নির্বাচকরা। তাছাড়া শ্রীলঙ্কা নেট বোলার দেবে না তাই স্কোয়াডে বাড়তি বোলারও রাখা হয়।

১২ তারিখ শ্রীলঙ্কায় পৌঁছানোর পর তিন দিন মুমিনুল হকরা রুম কোয়ারেন্টাইনে থাকবেন। এরপর শুরু হবে মাঠের অনুশীলন। প্রস্তুতি ম্যাচটি হবে ১৭-১৮ এপ্রিল।

কোয়ারেন্টাইন নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমাদের যেটা পরিকল্পনা রয়েছে প্রথম তিনদিন রুম কোয়ারেন্টাইন, তারপর অনুশীলন চলবে। এরপর আমাদের খেলোয়াড়দের মাঝেই একটা অনুশীলন ম্যাচের আয়োজন করা হয়েছে।’

সফরের দুটি টেস্ট ম্যাচ হবে ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, দ্বিতীয় টেস্ট ২৯ এপ্রিল।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার প্রথম টেস্টে গলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় লাল সবুজের প্রতিনিধিরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়