লভ্যাংশ ঘোষণা উত্তরা ব্যাংকের

লভ্যাংশ ঘোষণা উত্তরা ব্যাংকের
উত্তরা ব্যাংক শেয়ারধারীদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ১২ শতাংশ নগদ আর সাড়ে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০২০ সালের ডিসেম্বরে সমাপ্ত আর্থিক বছরের জন্য এ লভ্যাংশ পাবেন বিনিয়োগকারীরা।

২০২০ সালে নগদ ও বোনাস মিলিয়ে ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হলেও তা আগের বছরের চেয়ে কম। ২০১৯ সালে ব্যাংকটি শেয়ারধারীদের ৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল, যার মধ্যে ২৩ শতাংশই ছিল বোনাস আর ৭ শতাংশ ছিল নগদ। আগের বছরের চেয়ে লভ্যাংশের পরিমাণ কমলেও আয় বেড়েছে প্রায় ১৫ শতাংশ। ২০২০ সাল শেষে উত্তরা ব্যাংকের সমন্বিত শেয়ারপ্রতি আয় বা ইপিএস দাঁড়িয়েছে ৪ টাকা ২৮ পয়সা। গত বছর এ আয় ছিল ৩ টাকা ৭৩ পয়সা।

কোম্পানিটির রেকর্ড তারিখ ঠিক করা হয়েছে ২ মে। ওই দিন কোম্পানিটির শেয়ার যাঁর হাতে থাকবে, তিনিই লভ্যাংশ পাবেন। আর ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা বা এজিএমের তারিখ ঠিক করা হয়েছে ২০ মে।

এদিকে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ ব্যাংকটির শেয়ারের দাম ছিল ২৪ টাকা ৬০ পয়সা। আগের দিনের চেয়ে ১০ পয়সা দাম কমেছে এদিন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত