ইউনাইটেড হসপিটালে বিশ্ব স্বাস্থ্য দিবস উদ্‌যাপন

ইউনাইটেড হসপিটালে বিশ্ব স্বাস্থ্য দিবস উদ্‌যাপন
প্রতিবছর বিশ্বব্যাপী ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়। এর পরিপ্রেক্ষিতে ইউনাইটেড হসপিটালের চিকিৎসক, ডাক্তার-নার্স তথা সম্মুখসমরের যোদ্ধাদের নিয়ে ‘সুস্থতার জন্য সুস্থ জীবনযাপন’ শিরোনামে অনুষ্ঠান আয়োজিত হয়েছে। স্বাস্থ্যসম্মত জীবনযাপনের মাধ্যমে বিভিন্ন রোগ থেকে দূরে থাকা সম্ভব। নিয়মিত শরীরচর্চা, সঠিক খাদ্যাভ্যাস ও পরিপূর্ণ ঘুম—বিষয়গুলো নিয়ে কথা বলেন অনুষ্ঠানে বিভিন্ন ডিপার্টমেন্টের বিশেষজ্ঞ চিকিৎসকেরা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্য দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘একটি সুন্দর, স্বাস্থ্যকর বিশ্বের নির্মাণ’। এই অঙ্গীকার নিয়ে ইউনাইটেড হসপিটালের ম্যানেজিং ডিরেক্টর ও চিফ এক্সিকিউটিভ অফিসার মোহাম্মদ ফাইজুর রহমান অনুষ্ঠানে বক্তব্য দেন।

নিয়মিত হেলথ স্ক্রিনিংয়ের মাধ্যমে প্রাথমিকভাবে রোগ নির্ণয় ও প্রতিরোধের মাধ্যমে সুস্থ জীবনধারণের ওপর বিশেষ গুরুত্ব আরোপ করে তিনি বলেন, কোভিড-১৯ বদলে দিয়েছে মানুষের জীবনযাপন। পরিবর্তন এসেছে খাদ্যাভ্যাসে, স্বাস্থ্য ভাবনায়। মানুষ এখন উপলব্ধি করতে পেরেছে, সুস্বাস্থ্যই হচ্ছে প্রকৃত সম্পদ। তাই সুস্থভাবে বেঁচে থাকতে চাই স্বাস্থ্যকর জীবনযাপন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইউনাইটেড হসপিটালের ডিরেক্টর, কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট ডা. শাগুফা আনোয়ার। অনুষ্ঠানে ইউনাইটেড হসপিটালের পরিচালক, ডাক্তার, নার্স ও বিভিন্ন বিভাগের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়