প্রাইম ব্যাংক ও কেন্দ্রীয় ব্যাংকের মধ্যে চুক্তি

প্রাইম ব্যাংক ও কেন্দ্রীয় ব্যাংকের মধ্যে চুক্তি
রপ্তানিমুখী শিল্পের প্রযুক্তিগত উন্নয়ন ও আপগ্রেডেশনে পুন:অর্থায়নের সুবিধা প্রদানের লক্ষ্যে প্রাইম ব্যাংক সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের সাথে অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর করেছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাসের এর উপস্থিতিতে প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাসান ও. রশীদ এবং বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্সিং বিভাগের জেনারেল ম্যানেজার খন্দকার মোর্শেদ মিল্লাত নিজ নিজে প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এসময় প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক, ট্রানজেকশান ব্যাংকিং ও স্ট্রাকচার্ড ফিনান্স অ্যান্ড ইন্টারন্যাশনাল ডিভিশন শামস আবদুল্লাহ মোহাইমীনসহ প্রাইম ব্যাংক এবং অন্যান্য অংশগ্রহণকারী ব্যাংক ও নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে প্রাইম ব্যাংক রপ্তানিমুখী শিল্পের মূলধনী যন্ত্রপাতির আধুনিকীকরণ ও উন্নীতকরণে প্রযুক্তিগত প্রকল্পে বিদ্যমান ও নতুন গ্রাহকদের ঋণ প্রদান করতে পারবে। এই বিশেষ ঋণ সুবিধায় আওতায় পানি, বায়ু, তাপ ও বর্জ্য ব্যবস্থাপনা, ব্যবসায়িক প্রক্রিয়া পুনর্ব্যস্থাপনা ও অটোমেশন, কর্মক্ষেত্রে কার্যক্রম পরিচালনা, মানবসম্পদ উন্নয়ন ও পরিচালনা, বিক্রয় ও বিপণন পরিচালনা, অটোমেশন সম্পর্কিত প্রযুক্তি অন্তর্ভুক্ত থাকবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন