সেরা মোবাইল ব্যাংকিং অ্যাপের খেতাব জিতলো স্ট্যান্ডার্ড চার্টার্ডের অ্যাপ

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৪-০৭ ২২:১৪:২৪

গ্লোবাল ইকোনমিকস অ্যাওয়ার্ড ২০২১-এর মঞ্চে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ-এর অর্জনের খাতায় যোগ হলো ‘সেরা মোবাইল ব্যাংকিং অ্যাপ’-এর নাম।

গ্লোবাল ইকোনমিকস লিমিটেড একটি ইউকে ভিত্তিক ফাইন্যান্সিয়াল পাবলিকেশন এবং একটি দ্বিবার্ষিক বিজনেস ম্যাগাজিন যারা বিশ্বজুড়ে বিভিন্ন শিল্প সংক্রান্ত আর্থিক খাতে চিন্তাশীল মতামত দিয়ে থাকে। তাদের অন্যতম উল্ল্যেখযোগ্য বৈশিষ্ট হলো মর্যাদাপূর্ণ বার্ষিক গ্লোবাল ইকোনমিকস অ্যাওয়ার্ড প্রোগ্রাম, যেখানে বিভিন্ন আর্থিক খাতে বিশ্বের বিভিন্ন প্রান্তের সেরা পারফর্মারদের চিহ্নিত ও সম্মানীত করা হয়।

দেশের ডিজিটাল ব্যাংকিং-এর উন্নয়নে দৃষ্টান্তমূলক ভূমিকা পালন করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। ২০০৪ সালে প্রবর্তিত ইন্টারনেট ব্যাংকিং ছিল লেনদেনের একটি রূপান্তরকারী প্ল্যাটফর্ম। বিগত বছরগুলোতে, ইন্টারনেট ব্যাংকিং, এসএমএস ব্যাংকিং, অটো বিলস-পে এবং ই-স্টেইটমেন্ট-এর মতো ডিজিটাল উদ্ভাবনের প্রতি গ্রাহকদের আকৃষ্ট করে ব্যাংকটি তাদের নেতৃত্বশীল চিন্তাধারার মাধ্যমে ব্যাংকিং খাতকে পালটে দিয়েছে। বাংলাদেশে প্রথমবারের মতো ক্রেডিট কার্ডের প্রচলন শুরুর মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকিং খাতকে ডিজিটালাইজেশনে তাদের নেতৃস্থানীয় অবস্থান অব্যাহত রেখেছিল। বাংলাদেশে সর্বপ্রথম এটিএম সুবিধা এবং সম্পূর্ণ স্বয়ংক্রিয় রাউন্ড-দ্যা-ক্লক কল সেন্টারের প্রচলনও শুরু করেছিল ব্যাংকটি।

এসসি মোবাইল ব্যাংকিং অ্যাপটি এ জাতীয় অ্যাপগুলোর মধ্যে বাজারের সেরা অ্যাপ এবং এতে রয়েছে বিভিন্ন গুরুত্বপূর্ণ বৈশিষ্টে ভরপুর নিম্নলখিত সুবিধাসহ আরো অনেক সুবিধা;

– এসসি অ্যাপে লগইন করার আগেই প্রি লগইন সুবিধার মাধ্যমে গ্রাহকরা পণ্যের ক্যাটালগ এবং প্রচারমূলক অফারস দেখতে পাবেন।
– ইনবক্স নোটিফিকেশনের মাধ্যমে গ্রাহকরা ডেবিট/ক্রেডিট কার্ড জনিত যেকোন আর্থিক লেনদেনের বিষয়ে অ্যাপের মধ্যে নোটিফিকেশন পাবেন। (মোবাইল এসএমএস এবং ইমেইল নোটিফিকেশনের পাশাপাশি)
– ব্যাক্তিগত তথ্যাদি সংশোধন করার সুবিধা।
– রিওয়ার্ড পয়েন্ট এর মাধ্যমে কেনাকাটা (এস সি মোবাইল এপ্লিকেশন এর মাধ্যমে রিওয়ার্ড পয়েন্ট রেডিম করা)
– অটো বিল-পে-এর স্ট্যান্ডিং অর্ডার সেট-আপ/সংশোধন/ বাতিলকরণ সুবিধা।
– ক্রেডিট কার্ড পেমেন্ট-এর স্ট্যান্ডিং অর্ডার সেট-আপ/সংশোধন/ বাতিলকরণ সুবিধা। ইত্যাদি।

স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, “২০২০ সালে আমরা দেখেছি আমাদের ক্লায়েন্টদের জন্য একটি রিমোট ব্যাঙ্কিং প্লাটফর্ম কতটা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল,যেখানে তারা সেলফ সার্ভিস-এর মাধ্যমে বিভিন্ন ধরণের ব্যাংকিং কার্যক্রম সম্পন্ন করতে পারেন। এ লক্ষ্যে একটি ইন্টারেক্টিভ মোবাইল এপ্লিকেশন এর কোনো বিকল্প নেই ,যা একই সাথে দ্রুত গতির এবং সহজে ব্যবহার করা যায়। বহু বছরের অভিজ্ঞতা এবং শ্রমের এর সমন্বয়ে এই এপ্লিকেশন টি আমরা ডেভেলপ করেছি। এই পুরষ্কার জয় আমাদের এই সকল প্রচেষ্টারই প্রমাণস্বরূপ।“

২০২০ সালে, বাংলাদেশের সমৃদ্ধির অগ্রযাত্রায় পাশে থাকার জন্য ব্যাংকটি ২৫ টি সম্মানজনক আন্তর্জাতিক পুরষ্কার অর্জন করেছে। বেশ কয়েক বছর ধরে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ ফাইন্যান্সএশিয়া কতৃক ‘বেস্ট ফরেন কমার্শিয়াল ব্যাংক ইন বাংলাদেশ’ এবং ব্যাংকার ম্যাগাজিন কতৃক ‘ব্যাংক অব দ্য ইয়ার’-এ ভূষিত হয়েছে। এছাড়াও ব্যাংকটি অন্যান্য ক্যাটাগোরিতেও বেশ কয়েকটি পুরষ্কার জিতেছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।