মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ে সভা-সমাবেশ নিষিদ্ধ

মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ে সভা-সমাবেশ নিষিদ্ধ
করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় দেশজুড়ে চলছে কঠোর বিধিনিষেধ। প্রতিদিনই শনাক্ত ও মৃত্যুর রেকর্ড করছে করোনা ভাইরাস। এমন অবস্থায় গত সোমবার থেকে দেশে লকডাউন ঘোষণা করেছে সরকার।

ভাইরাসের সংক্রমণ রোধে এবার জুমা ও অন্যান্য ওয়াক্তের নামাজ এবং প্রার্থনার আগে-পরে মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে কোনো ধরনের সভা-সমাবেশ না করতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

বুধবার (৭ এপ্রিল) ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় দেশের সব মসজিদে জুমা ও ওয়াক্তের নামাজ এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আগে ও পরে গণজমায়েত নিরুৎসাহিত করতে এ অনুরোধ করা হয়েছে।

এর আগে গত সোমবার (৫ এপ্রিল) মসজিদে নামাজ আদায়ের ক্ষেত্রে ১০টি শর্ত মানতে অনুরোধ করেছিল ধর্মবিষয়ক মন্ত্রণালয়। আর আজ থেকে মসজিদে তারাবিসহ অন্যান্য নামাজ আদায়ের সময় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও প্রার্থনার সময় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করার নির্দেশ নেয় মন্ত্রণালয়।

একই সঙ্গে গেলো সোমবার যে শর্তগুলো দেয়া হয়েছিল, তা মেনে চলতে অনুরোধ করা হয়। যদি নির্দেশনা মানা না হয়, সেক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানানো হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
থার্টিফার্স্ট নাইট নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা