এনআরবি গ্লোবাল লাইফের নতুন সিইও এম মনিরুল আলম

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৪-০৭ ১৯:২৪:২৭

এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন মুন্সী মো. মনিরুল আলম (এম এম মনিরুল আলম)। এর আগে তিনি গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের সিইও ছিলেন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে তিনি বীমা কোম্পানিটিতে যোগদান করেছেন। এর আগে গত ১৮ মার্চ তার নিয়োগ অনুমোদনের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে আবেদন জানিয়েছে এনআরবি গ্লোবাল লাইফ কর্তৃপক্ষ।

তবে বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ এখন পর্যন্ত তার নিয়োগ অনুমোদনের বিষয়ে কোন বক্তব্য পাঠায়নি বলে জানিয়েছেন এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের নতুন মুখ্য নির্বাহী কর্মকর্তা মুন্সী মো. মনিরুল আলম।

এম এম মনিরুল আলম ২০১৫ সালের ১ জানুয়ারি মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন গার্ডিয়ান লাইফে। এরপর ২০১৮ সালের ১ জানুয়ারি পরবর্তী ৩ বছরের জন্য তার নিয়োগ নবায়ন করা হয়, যার মেয়াদ শেষ হয়েছে গেলো বছরের ৩১ ডিসেম্বর।

১৯৯১ সালে ডেল্টা লাইফের উর্ধ্বতন নির্বাহী কর্মকর্তা হিসেবে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন এম এম মনিরুল আলম। পরবর্তীতে ১৯৯৯ সাল পর্যন্ত তিনি কোম্পানিটির আরো দুটি পদ জেএভিপি ও এভিপি হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ১৯৯৯ সালের ১ নভেম্বর যোগদান করেন প্রগতি লাইফ ইন্স্যুরেন্সে।

এম এম মনিরুল আলম প্রগতি লাইফে কাজ করেন ২০১৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত। এই সময়ে তিনি বীমা কোম্পানিটির ভিপি, এসভিপি, জেইভিপি, সহকারী ব্যবস্থাপনা পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এম এম মনিরুল আলম বলেন, বীমা গ্রাহক, কোম্পানির মালিক ও কর্মীদের স্বার্থ রক্ষার মাধ্যমে এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সকে একটি কমপ্লায়েন্স কোম্পানি হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে আমাকে নিয়োগ দিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। পেশাদারিত্বের সাথে আমি সে লক্ষ্যে কাজ করে যেতে চাই। বীমা আইনসহ প্রযোজ্য সকল ধরণের আইন মেনে ব্যবসা পরিচালনার মাধ্যমে এনআরবি গ্লোবাল লাইফকে একটি সন্তোষজনক ও বিশ্বস্ত অবস্থানে নিয়ে যেতে আমার প্রচেষ্টা অব্যাহত রাখব।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।