সব বীমা কোম্পানি সম্পর্কে তথ্য চেয়েছে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৪-০৭ ১৫:৪১:৩৪

সব বীমা কোম্পানি সম্পর্কে তথ্য চেয়েছে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ

ছবি: অর্থসংবাদ

দেশের সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি সম্পর্কে তথ্য চেয়েছে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। গতকাল মঙ্গলবার বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এ সংক্রান্ত একটি চিঠি বীমা কোম্পানিগুলোকে পাঠিয়েছে।

‘আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বার্ষিক প্রতিবেদন ২০২০-২০২১’ শীর্ষক পুস্তিকা প্রকাশের জন্য এসব তথ্য চাওয়া হয়েছে বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে। আগামী ১০ এপ্রিলের মধ্যে কর্তৃপক্ষের নির্ধারিত ইমেইলে এসব তথ্য পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের চাওয়া তথ্যগুলোর মধ্যে রয়েছে- প্রতিটি বীমা কোম্পানি বা করপোরেশনের পরিচিতি, যা ৪৫ শব্দের মধ্যে হতে হবে। প্রতিটি বীমা কোম্পানি বা করপোরেশনের উল্লেখযোগ্য অর্জন, যা ৬০ শব্দের মধ্যে হতে হবে। প্রতিটি বীমা কোম্পানি বা করপোরেশনের ভবিষ্যৎ পরিকল্পনা, যা ৪৫ শব্দের মধ্যে হতে হবে।

এছাড়াও কোম্পানির রেটিং স্কেল, ক্যাপিটাল মার্কেটে কোম্পানির বিনিয়োগ, গ্রামীণ সামাজিক খাতে কোম্পানি কর্তৃক গৃহীত কার্যক্রম (প্রবিধানমালা অনুসারে) এবং কোম্পানি বা করপোরেশন কর্তৃক গৃহীত কার্যক্রম সম্পর্কে তথ্য দিতে হবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগকে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।