ডিসেম্বর পর্যন্ত সব বাণিজ্য সংগঠনের নির্বাচন-সভা স্থগিত

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৪-০৭ ০০:১০:০৪

দেশে করোনার সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত সোমবার (৫ এপ্রিল) ভোর ৬টা থেকে সাতদিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে আগামী ডিসেম্বর পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সব বাণিজ্য সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন স্থগিত করেছে সরকার।

মঙ্গলবার (৬ এপ্রিল) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে বাণিজ্য মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের বিস্তার রোধে জনসমাগম এড়িয়ে চলার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সব বাণিজ্য সংগঠনের বার্ষিক সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠানের জন্য আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বৃদ্ধি করা হলো।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় গত সোমবার (৫ এপ্রিল) থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত শর্তসাপেক্ষে সার্বিক কার্যক্রম ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এতে কর্মস্থলমুখী মানুষ ব্যাপক ভোগান্তিতে পড়ে। এ ভোগান্তি নিরসনে বুধবার (৭ এপ্রিল) থেকে ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।