ঢাকা-দোহা রুটে ৪ ফ্লাইট বাতিল, তারিখ জানাল বিমান

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০৪-০৬ ১৯:৫৯:২৬

ঢাকা-দোহা রুটের চারটি ফ্লাইটের তারিখ পরিবর্তন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মঙ্গলবার (৬ এপ্রিল) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম, জনসংযোগ) তাহেরা খন্দকার।

তিনি জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ ঢাকা-দোহা রুটে ৫, ৯, ১৪ ও ১৯ এপ্রিলের ফ্লাইটগুলো বাতিল করে যথাক্রমে ৭, ১২, ১৬, ও ২১ এপ্রিল পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। তবে বর্তমানে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির কারণে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এয়ারলাইন্সসমূহকে কাতার থেকে বাংলাদেশে যাত্রী পরিবহনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে।

বিমান বাংলাদেশের ডিজিএম জানান, তারিখের ক্রমানুসারে পরিবর্তিত ফ্লাইটগুলোতে যাত্রীদের রি-বুকিং করা হয়েছে। তবে কাতার সরকারের নির্দেশনা অনুযায়ী তাদের ‘হোটেল বুকিং’ হালনাগাদ করতে অনুরোধ জানাচ্ছে বিমান। ‘হোটেল বুকিং’ হালনাগাদ ব্যতীত কেউ বিমানে ভ্রমণ করতে পারবেন না।

এদিকে, এর আগে শুক্রবার (২ এপ্রিল) রাত ১২টা ১ মিনিট থেকে ইউরোপ (যুক্তরাজ্য বাদে) ও ১২ দেশের যাত্রীদের বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে বেবিচক। কাতার ছাড়াও নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলো হলো- আর্জেন্টিনা, ব্রাজিল, চিলি, তুরস্ক, সাউথ আফ্রিকা, উরুগুয়ে, পেরু, বাহরাইন, জর্ডান, কুয়েত ও লেবানন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।