সাত কলেজের সব পরীক্ষা স্থগিত

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৪-০৪ ১৯:৫৮:১৯

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের চলমান সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে।

রোববার (৪ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. ছানাউল্লাহ্’র সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার প্রাদুর্ভাব ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৯ সালের ২য় বর্ষ অনার্স অনিয়মিত, মানোন্নয়ন ও বিশেষ (অনিয়মিত ও মানোন্নয়ন) এবং ২০১৮ সনের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ (নতুন সিলেবাস) পরীক্ষাসমূহ স্থগিত করা হলো। এসব পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, চলমান এসব পরীক্ষার সাথে অনার্স ১ম বর্ষের ফরম পূরণের কার্যক্রম, বিভিন্ন বর্ষের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষাও স্থগিত থাকবে। লকডাউনে এসব কার্যক্রম পরিচালনার কোনো সুযোগ নেই।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।