সূচকের পতনে পূর্ণ হল না ডিএসই দর বৃদ্ধির তালিকা

স্টাফ করেসপন্ডেন্ট, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-০৪-০৪ ১৬:১৫:৫৮

করোনার প্রকোপ থেকে দেশের মানুষকে মুক্ত করতে সরকার সাত দিনের লক ডাউনের ঘোষণা দিয়েছে। আর এই খবরে আতঙ্গে বিনিয়োগকারীরা তাদের হাতে থাকা শেয়ার লসে বিক্রি করতে শুরু করে। যার কারণে বড় ধসের কবলে পড়েছে দেশের শেয়ারবাজার। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে মাত্র সাতটির শেয়ার ও ইউনিট দর বেড়েছে। যার কারণে আজ ডিএসইতে টপটেন গেইনার তালিকায় পূর্ণ হয়নি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, পর্যাপ্ত কোম্পানির শেয়ার দর না বাড়ার কারণে আজ দর বৃদ্ধির তালিকায় মাত্র ৬টি প্রতিষ্ঠান স্থান পেয়েছে। এ কারণে মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি বেড়েছে দেশ জেনারেল ইন্স্যুরেন্সের।

বৃহস্পতিবার লেনদেন শেষে দেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৪.৭০ টাকায়। আজ লেনদেন শেষে এর শেয়ারের ক্লোজিং দর দাঁড়ায় ২৭.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৪০ টাকা বা ৯.৭১ শতাংশ বেড়েছে। এর মাধ্যমে দেশ জেনারেল ইন্স্যুরেন্স ডিএসইর টপসিক্স গেইনার তালিকার শীর্ষে উঠে আসে।

ডিএসইতে টপসিক্স গেইনার তালিকায় উঠে আসা অন্য কোম্পানিগুলোর মধ্যে প্রভাতী ইন্স্যুরেন্সের ৬.৫০ শতাংশ, এনভয় টেক্সটাইলের ২.২৬ শতাংশ, আরএকে সিরামিকের ০.৭৫ শতাংশ, মতিন স্পিনিংয়ের ০.৫৮ শতাংশ এবং বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ার দর ০.৪০ শতাংশ বেড়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।