এমপি আসলামুল হক আর নেই

এমপি আসলামুল হক আর নেই
ঢাকা-১৪ আসনের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক (৫৯) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ রোববার (৪ এপ্রিল) দুপুর ১২টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয় বলে জানা গেছে। তার একান্ত সহকারী সচিব মাহবুবুর রহমান গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় আসলামুল হককে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১২টার দিকে তিনি মারা যান। ধারণা করা হচ্ছে- তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।’

আসলামুল হক ঢাকা-১৪ আসন থেকে টানা তিনবার আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হয়েছেন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর তিনি প্রথম দফায় সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৪ এবং ২০১৮ সালেও তিনি একই আসন থেকে এমপি নির্বাচিত হন।

তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। সবশেষ এমপি আসলামুল হক জাতীয় সংসদের হাউজ কমিটি এবং ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

আসলামুল হকের জন্ম ১৯৬১ সালের ১৪ মে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

এদিকে সংসদের অধিবেশন চলাকালে এমপি আসলামুল হকের মৃত্যুর খবর জেনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংসদে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী বলেন, ‘মাননীয় স্পিকার এইমাত্র একটি কষ্টকর খবর পেলাম। আমাদের সরকার দলীয় এমপি আসলামুল হক স্ট্রোক করে মারা গেছেন। তিনি সুস্থ ছিলেন। গতকালও তিনি সংসদে ছিলেন। আজকে তিনি আর নেই। এটাই হলো বাস্তবতা, এটাই হলো মানুষের জীবন।’

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু