মিঠামইন হাওর ভ্রমণে নিষেধাজ্ঞা

মিঠামইন হাওর ভ্রমণে নিষেধাজ্ঞা
করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলতি মৌসুমে কিশোরগঞ্জের মিঠামইন হাওর ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে ১২ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ সময় মিঠামইন হাওরের অল ওয়েদার সড়কসহ দর্শনীয় স্থানে ভ্রমণে বিরত থাকতে হবে। এ আইন কেউ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, হাওর ভ্রমণের উদ্দেশ্যে দেশের বিভিন্ন প্রান্ত হতে প্রতি বছর হাজার হাজার দর্শনার্থী আসে। ৮৭৪ কোটি টাকা ব্যয়ে ২৯ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ ‘অল ওয়েদার সড়ক’ নির্মাণ করা হয়। যা গত বছরের ৮ অক্টোবর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সড়কের মাধ্যমে স্থলপথে সরাসরি যুক্ত হয়েছে কিশোরগঞ্জের হাওরবেষ্টিত তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম।

নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে মিঠামইন হাওরে প্রবেশের পথগুলোতে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে বলে নিশ্চিত করেছেন মিঠামইন উপজেলা নির্বাহী অফিসার প্রভাংশু সোম মহান। সেই সঙ্গে এলাকার সর্বসাধারণের সার্বিক সহযোগিতা কামনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন