ভারতে বন্দুকযুদ্ধে নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য নিহত

ভারতে বন্দুকযুদ্ধে নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য নিহত
ভারতে মাওবাদী বিদ্রোহীদের সঙ্গে বন্দুকযুদ্ধে দেশটির নিরাপত্তা বাহিনীর অন্তত ৫ সদস্য নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ১০ জন।

শনিবার (৩ এপ্রিল) মধ্যাঞ্চলীয় প্রদেশ ছত্তিশগড়ের বিজাপুর এলাকায় মাওবাদী বিদ্রোহীদের সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীর বন্দুকযুদ্ধে এই হতাহতের ঘটনা ঘটে।

পুলিশের ভাষ্য, নিরাপত্তাবাহিনীর সঙ্গে এনকাউন্টারে মাওবাদী বিদ্রোহীদের বেশ কয়েকজন হতাহত হয়েছেন। ওই এলাকায় এখনও গোলাগুলি চলমান রয়েছে।ছত্তিশগড় পুলিশের মহাপরিচালক ডিএম আওয়াসথি বলেন, বিজাপুরের টারেম এলাকায় নিরাপত্তা বাহিনীর নকশালবিরোধী যৌথ অভিযানের সময় বন্দুকযুদ্ধ ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, কেন্দ্রীয় আধা-সামরিক বাহিনী সিআরপিএফের এলিট শাখা কোবরা, ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) ও স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) সদস্যরা বিজাপুরে মাওবাদীদের বিরুদ্ধে যৌথ অভিযানে যান। সেখানে অভিযানের প্রস্তুতির সময় মাওবাদী বিদ্রোহীরা যৌথ বাহিনীর সদস্যদের লক্ষ্য কেরে গুলিবর্ষণ করে। পরে নিরাপত্তাবাহিনীর সদস্যদের সঙ্গে মাওবাদীদের গোলাগুলি হয়।

গোলাগুলির এই ঘটনায় মাওবাদীদের বেশ কয়েকজন সদস্যও হতাহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। ছত্তিশগড়ের নারায়ণপুরে আইইডি বিস্ফোরণে সিআরপিএফের ৫ জওয়ানের প্রাণহানির কয়েকদিন পর শনিবার এই গোলাগুলির ঘটনা ঘটল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া