ভুটানের প্রধানমন্ত্রীর ঢাকা সফরের দুই সঙ্গী চিকিৎসাধীন

ভুটানের প্রধানমন্ত্রীর ঢাকা সফরের দুই সঙ্গী চিকিৎসাধীন
সম্প্রতি ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের বাংলাদেশ সফরকালে তার সঙ্গে আসা রয়্যাল অ্যাকাডেমি অব পারফর্মিং আর্টসের (আরএপিএ) দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ভুটানের জাতীয় দৈনিক কুয়েনসেলের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য আরএপিএর ২২ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা এসেছিল। তারা ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে সাংস্কৃতিক দল হিসেবে আসে। তাদের মধ্য থেকে দুজন করোনা পজিটিভ হয়েছেন। তারা এখন করোনা থেকে সেরে ওঠার পথে রয়েছেন। এই দুজনের একজন সঙ্গীতশিল্পী আরেকজন নৃত্যশিল্পী।

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, গত ২৪ মার্চ ঢাকায় দলীয় পারফরম্যান্সের সময় অনুষ্ঠানস্থলেই ভুটানের সাংস্কৃতিক দলের একজন জ্বর ও মাথা ব্যথায় ভুগছিলেন বলে জানান। এক সপ্তাহ ঢাকায় থাকার পর ভুটানে ফিরে যাওয়ার আগে করোনা পরীক্ষা করেছিলেন শিল্পীরা।

এরপর ওই সঙ্গীতশিল্পীর আরটি-পিসিআর পরীক্ষায় করোনা পজিটিভ আসে। এই ঘটনার পর আক্রান্ত ওই শিল্পীসহ আরএপিএর বাকি সদস্যদের নির্ধারিত সময়ে দেশে ফেরা স্থগিত করা হয়।

তবে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বাকি প্রতিনিধিদের নিয়ে ২৫ মার্চ দেশে ফেরেন। বৃহস্পতিবার ভুটানে তাদের সবার করোনা পরীক্ষা করা হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, বাংলাদেশে থাকা বাকি আরএপিএর ২১ জনের মধ্যে অন্য একজন নারী নৃত্যশিল্পী করোনা পজিটিভ হন। তবে ২০ জন নেগেটিভ হন। এই ২০ জন ২৮ মার্চ ড্রাকএয়ারের একটি বিশেষ ফ্লাইটে নিজ দেশ ভুটানে ফেরেন। তবে তারা সেখানে ২১ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া