আইসিএবি ও এনএসইউ’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

আইসিএবি ও এনএসইউ’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর
ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এবং নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) এনএসইউ সিন্ডিকেট হলে এ সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

এই এমওইউ অধীনে উভয় শিক্ষা প্রতিষ্ঠান অ্যাকাউন্টেন্টি পেশা, অ্যাকাউন্টিং এবং ফিনান্স শিক্ষা, প্রশিক্ষণ, কর্মশালা, আর্থিক বিষয়, বাণিজ্য ও বাণিজ্য, সামগ্রিকভাবে অর্থনীতি যার মাধ্যমে শিক্ষার্থী, শিক্ষক ও পেশাদার শ্রেণী একে অপরের সাথে সহযোগিতার লক্ষ্যে কাজ করবে। এতে করে অন্যান্য স্টেকহোল্ডাররা উপকৃত হবে।

আইসিএবি’র সভাপতি মাহমুদউল হাসান খসরু এবং এনএসইউর উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম স্ব স্ব পক্ষ থেকে এই সমঝোতা স্মারককে স্বাক্ষর করেন। আইসিএবির ভাইস প্রেসিডেন্ট মো. আবদুল কাদের জোয়াদ্দার, সিইও শুভাশীষ বোস, অধ্যাপক ডা: আবদুল হান্নান চৌধুরী, ডিন, স্কুল অফ বিজনেস, এন এস ইউ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

এই সমঝোতা চুক্তির আওতায় আইসিএবি এন এনইউ বিশ্ববিদ্যালয়ের উজ্জ্বল গ্র্যাজুয়েটস বা স্নাতকোত্তরদের জন্য চার্টার্ড অ্যাকাউন্টেন্টি স্টাডিজের কয়েকটি বিষয় ওয়েভার সুবিধা প্রদান করবে যাতে তারা সিএ ‍ডিগ্রির যোগ্যতা অর্জনের জন্য তারা বিশেষ সুযোগ লাভ করে। কয়েকটি নির্দিষ্ট মানদণ্ড পূরণের মাধ্যমে এনএসইউর শিক্ষার্থীরা চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টিসি পড়ার সময় অ্যাকাউন্টিং, ম্যানেজমেন্ট ইনফরমেশন, ইনফরমেশন টেকনোলজির মতো বিষয়গুলি ওয়েভার পাবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন